এবার শেয়ার বিক্রি করবেন জুকারবার্গ
শনিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » টেক

এবার শেয়ার বিক্রি করবেন জুকারবার্গ

Mark Zuckerberg speaks during an onstage interview with James Bennet of the Atlantic Magazine in Washingtonফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জুকারবার্গ এই সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রথম শ্রেণীর ৪৪ দশমিক ৪ মিলিয়ন সাধারণ শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। ২ দশমিক ৩ বিলিয়ন মার্কিন ডলারের বিনিময়ে শেয়ার বিক্রি করবেন তিনি।

এ বছরের অক্টোবর পর্যন্ত যে ফেসবুক শেয়ারের দাম দিগুণ ছিলো কিন্তু নভেম্বরের শেষদিকে এসে তা পড়তে শুরু করে। বর্তমানে শেয়ারের দাম আগের তুলনায় চার শতাংশ কমে ৫৩ দশমিক ৫৪ মার্কিন ডলারের নেমে এসেছে। ফলে জুকারবার্গসহ কোম্পানির অন্যান্যদের মধ্যে শেয়ার বিক্রির  তোড়জোড় শুরু হয়েছে।

বৃহঃবার কোম্পানির পক্ষ থেকে জানানো হয়, এই শেয়ার বিক্রির ফলে কোম্পানিতে জুকারবার্গের কর্তৃত্ব ৫৮ দশমিক ৮ থেকে ৫৬ দশমিক ১ শতাংশে নেমে আসবে।

উল্লেখ্য কোম্পানিটির মোট ৭০ মিলিয়ন প্রথম শ্রেনীর শেয়ার রয়েছে।

এদিকে কোম্পানির বোর্ড মেম্বার মারক অ্যান্ডেসেন ঘোষণা দিয়েছেন, তিনিও প্রথম শ্রেণীর আরও ১ দশমিক ৬৫ মিলিয়ন শেয়ার বিক্রি করবেন।

কোম্পানির পক্ষ থেকে বলা হচ্ছে, জুকারবার্গ তার অংশের কর পরিশোধ করার জন্য শেয়ার বিক্রি করছেন।

এর আগে ১৩ ডিসেম্বর ফেসবুকের বিজনেস ও মার্কেটিং অংশীদারিত্বের সভাপতি ডেভিড ফিশার কোম্পানির সাধারণ স্টোকের প্রথম শ্রেণীর ৩৬ হাজার শেয়ার বিক্রি করেন এবং ৯ ডিসেম্বর ফেসবুকের চিফ অপারেটিং অফিসার শেরিল স্যান্ডবার্গ কোম্পানির প্রথম শ্রেণীর সাধারণ স্টোকের ২ লাখ ৮০ হাজার শেয়ার বিক্রি করেন।

এই বিভাগের আরো সংবাদ