গ্রাহকদের ৬.৩ বিলিয়ন ইউএই দিরহাম রিফান্ড করেছে এমিরেটস

0
103

করোনা মহামারির কারণে গ্রাহকদের জমে থাকা রিফান্ড অনুরোধ নিস্পত্তিকরণে ব্যাপক কার্যক্রম সম্পন্ন করেছে এমিরেটস। এপ্রিল থেকে গত সাত মাসে এয়ারলাইনটি ১৭ লক্ষ রিফান্ড অনুরোধ নিস্পত্তি করেছে।

এ সময় এমিরেটস গ্রাহকদের ৬.৩ বিলিয়ন ইউএই দিরহাম (প্রায় ১.৭ বিলিয়ন মার্কিন ডলার) রিফান্ড করেছে। এরমধ্যে ৪.৭ বিলিয়ন ইউএই দিরহাম পেয়েছেন এমিরেটস থেকে সরাসরি টিকিট ক্রয়কারি গ্রাহকরা। বাকী অর্থ পেয়েছেন সেই সকল গ্রাহক যারা ট্রাভেল এজেন্সির মাধ্যমে টিকিট ক্রয় করেছিলেন।

রিফান্ড প্রকল্পের সবচেয়ে ব্যস্ত সময়ে ১১০ জন এমিরেটস স্টাফ এই কাজে নিযুক্ত ছিলেন, করোনা মহামারি পূর্বে এই সংখ্যা ছিল ১৯ জন। কাজের চাপ সামলাতে এবং রিফান্ডের গতি ত্বরান্বিত করতে এমিরেটসের অন্যান্য বিভাগের স্টাফদের এই কাজে নিয়োগ করা হয়।

এ প্রসঙ্গে এমিরেটসের প্রেসিডেন্ট টিম ক্লার্ক জানান যে বর্তমানে এমিরেটস ৭ দিনের মধ্যে গ্রাহকদের রিফান্ড অনুরোধ পূরণ করতে সক্ষম।

ভ্রমণে যাত্রীদের আস্থা ফিরিয়ে আনতে ও নিরাপত্তা নিশ্চিত করতে এমিরেটস বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। এগুলোর মধ্যে বিশেষভাবে উল্লেখযোগ্য হলো সম্প্রতি এয়ারলাইনটি বিশ্বের এয়ারলাইন শিল্পে প্রথমবারের মতো যাত্রীদের কোভিড-১৯ বীমা কভারেজের অতিরিক্ত মাল্টি-রিস্ক ট্রাভেল বীমা সুবিধা প্রদানের ঘোষণা প্রদান করেছে, যা ১ ডিসেম্বর থেকে কার্যকর হবে।

অর্থসূচক/কেএসআর