মেহেদির ব্যাটে লড়াকু পুঁজি রাজশাহীর

0
108

মোহাম্মদ আশরাফুলের রান আউট দিয়ে ছন্দ পতন শুরু মিনিস্টার গ্রুপ রাজশাহীর। ২ ওভারের মাথায় দলের স্কোর ৬১-২ থেকে ৬৩-৫। এই পরিস্থিততে হাল ধরে এগিয়ে নিয়ে গেলেন ফজলে রাব্বি এবং শেখ মেহেদি। ওপেনারদের ভালো শুরুর পর এই জুটিতে রক্ষা পেল নাজমুল বাহিনী।

টুর্নামেন্টের প্রথম ম্যাচ অলরাউন্ড পারফরম্যান্স দিয়ে দলকে জিতিয়েছিলেন মেহেদি। হাফ সেঞ্চুরির সঙ্গে ছিল শেষ ওভারের দারুণ বোলিং। এই ম্যাচেও হাসলো এই তরুণের ব্যাট। ২৩ বলে ৩৪ করে শেষ ওভারে এই তরুণ ফিরলেও দলকে এনে দিয়েছেন লড়াই করার মতো পুঁজি।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেন রাজশাহীর দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত এবং আনিসুল ইসলাম ইমন। পাওয়ার প্ল শেষে ২৪ রানে শান্ত ফিরে যাওয়ার খানিক পর রনি তালুকদারকে বিদায় করেন মিরাজ। তবে আশরাফুলকে সঙ্গে নিয়ে দলকে ৫০’র ওপর নিয়ে যান আনিসুল।

১০ম ওভারে দুই রান নিতে গিয়ে রান আউটের ফাঁদে পরেন আশরাফুল। একই ওভারের শেষ বলে আনিসুলকে বিদায় করেন মিরাজ। পরের ওভারে রাব্বিকে পুল করতে গিয়ে আউট হন নুরুল হাসান। এই পরিস্থিতি থেকে দলকে উদ্ধার করেন মেহেদি এবং রাব্বি। তাদের ব্যাটে দলীয় ১০০ পার করলেও দলীয় ১২৮ রানে ফেরেন রাব্বি। এই দুজনের ৬৫ রানের জুটি ভাঙ্গেন তাসকিন। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩২ রান স্কোরবোর্ডে তোলে রাজশাহী। ২১ রান দিয়ে সর্বোচ্চ ৪টি নেন রাব্বি।

 

অর্থসূচক/এএইচআর