সিসিবিএলের এমডি হলেন ফরহাদ আহমেদ

0
175

সেন্ট্রাল কাউন্টারপার্টি বাংলাদেশ লিমিটেড (সিসিবিএল) এর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগ পেয়েছেন বিএসইসির ফরহাদ আহমেদ। তিনি পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সাবেক নির্বাহী পরিচালক।

বিএসইসির উপ-পরিচালক মো. সাইফুল ইসলাম সাক্ষরিত এ সংক্রান্ত চিঠি সিসিবিএলের চেয়ারম্যান বরাবর পাঠানো হয়েছে। সিসিবিএলের আবেদনের প্রেক্ষিতে কমিশন তার নিয়োগে অনুমোদন দিয়েছে।

এতে বলা হয়, ফরহাদ আহমেদকে সিসিবিএলে ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে ৪ বছরের জন্য নিয়োগ দেওয়ার প্রস্তাব অনুমোদন করা হয়েছে। ফরহাদ আহমেদ পদাধিকার বলে পর্ষদে প্রতিনিধিত্ব করবেন।

উল্লেখ্য, চলতি বছরের ২ জুলাই সিসিবিএলের পরিচালনা পর্ষদের প্রথম সভায় বিএসইসির সাবেক কমিশনার আব্দুস সালাম সিকদারকে চেয়ারম্যান নির্বাচিত করা হয়। 

বিএসইসি সর্বশেষ গত ১৭ জুন সিসিবিএলে ৭ জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দেয়। আর ১৫ কার্যদিবসের মধ্যে প্রথম পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠানের জন্যে সিসিবিএলকে চিঠি প্রদান করে। ১৪ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ পরিচালনা পর্ষদের ১১ সদস্য নিয়ে প্রথম পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হয়। বাকি ৩ জনের মধ্যে ২ জন শেয়ারধারক পরিচালকের ১ জন ঢাকা স্টক একচেঞ্জ থেকে ও ১ জন কৌশলগত বিনিয়োগকারী থেকে আসবেন।