আস্ত সাপকেই গিলে খেল ব্যাঙ!

0
247

সাপের খাদ্য তালিকায় প্রিয় খাবার ব্যাঙ। কিন্তু কখনো শুনেছেন ব্যাঙ খেতে গিয়ে সেই ব্যাঙের পেটেই চলে গেল আস্ত সাপ! অবাক হলেও ঘটনাটি সত্য। সম্প্রতি এমনই একটি ভিডিও পোস্ট করেছেন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের এক আধিকারিক সুশান্ত কুমার নন্দা। যা দেখে চমকে উঠছেন নেটিজেনরা।

আমরা সবাই জানি যে খাদ্য-খাদকের সম্পর্ক অনুযায়ী সাপ ব্যাঙকে খায়। ছোটবেলা থেকে রাস্তাঘাটে কিংবা জঙ্গলে সেই চেনা ছবিই ধরা পড়েছে সবার। কিন্তু, ঘটনাটি যদি ঠিক উলটো হয় তাহলে কি কেউ সেকথা বিশ্বাস করতে চাইবেন? বিষয়টি শুনে বিশ্বাস না হলেও এই ধরনের ঘটনার ভিডিওই টুইট করেছেন সুশান্ত। যা রীতিমতো ভাইরাল হয়েছে ইতোমধ্যেই। মিশ্র প্রতিক্রিয়াও দেখা গিয়েছে নেটিজেনদের মধ্যে।

কয়েক সেকেন্ডের ওই ভিডিওটিতে দেখা যাচ্ছে, একটি জঙ্গলের মধ্যে একটি সবুজ রঙের ব্যাঙ বসে একটি সাপকে গিলে খাচ্ছে। সাপের মুখটি ব্যাঙের মুখের ভিতর আর লেজটি বাইরে বেরিয়ে রয়েছে। সাপটি জীবন বাঁচানোর আপ্রাণ চেষ্টা করলেও সফল হচ্ছে না। ভিডিওটির ক্যাপশনে সুশান্ত নন্দা লিখেছেন, সাপকে গিলে খাচ্ছে ব্যাঙ। বন্য জীবনের খাদ্যশৃঙ্খলে সবকিছুই সম্ভব।

সূত্রের খবর, অস্ট্রেলিয়ার জঙ্গলে গাছে বসবাসকারী ওই ব্যাঙের সাপ খাওয়ার ভিডিওটি পুরনো। কিন্তু, যখনই সেটি সোশ্যাল মিডিয়াতে নতুন করে পোস্ট হয় তখনই নেটিজেনদের মধ্যে উৎসাহ দেখা যায় বিষয়টি সম্পর্কে। তাই মঙ্গলবার দুপুরে ফের সুশান্ত নন্দা এই ভিডিওটি পোস্ট করার পরেই সেটি ভাইরাল হয়ে যায়।

অর্থসূচক/কেএসআর