করোনা: ২৪ ঘণ্টায় শনাক্ত কমলেও মৃত্যুতে উল্লম্ফন

0
122

মহামারি করোনা ভাইরাস তাণ্ডবে বিপর্যস্ত বিশ্ব। এখনো কার্যকরী কোন ভ্যাকসিন না আসায় সংক্রমণ ও মৃত্যু প্রতিদিন বেড়েই চলছে। বেশ কিছুদিন ধরে বিশ্বের বিভিন্ন দেশে করোনার ফের ঊর্ধ্বগতি লক্ষ্য করা যাচ্ছে, যাকে সেকেন্ড ওয়েভ বলে আখ্যায়িত করা হচ্ছে। আজ বুধবার (২৫ নভেম্বর) গতকালের তুলনায় দেশে নতুন রোগী শনাক্ত কমলেও মৃত্যু বেশ বেড়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশে দুই হাজার ১৫৬ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। আগের সাত দিনে দেশে যথাক্রমে ২২৩০, ২৪১৯, ২০৬০, ১৮৪৭, ২২৭৫, ২১১১ ও ২২১২ জন রোগী শনাক্ত হয়েছে।

সর্বশেষ তথ্য অনুসারে- দেশে নভেল করোনা ভাইরাসে (কোভিড-১৯) মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ৫৪ হাজার ১৪৬ জনে।

গত ২৪ ঘণ্টায় দেশে মোট ১৬ হাজার ০১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর পরীক্ষাকৃত এসব নমুনার ১৩ দশমিক ৪৭ শতাংশের মধ্যে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

গতকাল ১৫ হাজার ১৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত দেশে মোট ২৬ লাখ ৯৬ হাজার ১৫০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর মোট পরীক্ষার ১৬ দশমিক ৮৪ শতাংশ পজেটিভ।

আজ বুধবার (২৫ নভেম্বর) বিকালে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।


একনজরে দেশের করোনার চিত্র

নতুন করে শনাক্ত হয়েছেন: ২১৫৬ জন

মোট আক্রান্তের সংখ্যা: ৪৫৪১৪৬ জন

২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে: ৩৯ জনের

মোট মৃত্যু হয়েছে: ৬৪৮৭ জনের

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন: ২৩০২ জন

মোট সুস্থ হয়েছেন: ৩৬৯১৭৯ জন


গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৩৯ জন মারা গেছেন। গত ৩০ জুন দেশে সর্বোচ্চ ৬৪ জনের মৃত্যু হয়েছিল। এরপর ২৬ জুলাই ও ২৬ আগস্ট দেশে দ্বিতীয় সর্বোচ্চ ৫৪ জনের মৃত্যু হয়। এর আগে গত ১৬ জুন করোনায় মারা যান ৫৩ জন।

গত সাত দিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন যথাক্রমে ৩২, ২৮, ৩৮, ২৮, ১৭, ২১ ও ৩৯ জন।

সর্বশেষ তথ্য অনুসারে করোনায় দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ছয় হাজার ৪৮৭ জনে। মোট শনাক্তকৃত রোগীর বিপরীতে মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দেশে আরও দুই হাজার ৩০২ জন সুস্থ হয়েছেন বলে জানানো হয়েছে। দেশে এখন পর্যন্ত করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৬৯ হাজার ১৭৯ জন। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮১ দশমিক ৩০ শতাংশ।

অর্থসূচক/কেএসআর