রবির আইপিওতে আবেদন শেষ হচ্ছে আজ

0
368

বহুজাতিক মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদন গ্রহণ শেষ হচ্ছে আজ। নতুন করে আইপিওতে আবেদন জমার সময় বাড়ানোর হচ্ছে না।

সোমবার (২৩ নভেম্বর) রবি আজিয়াটা লিমিটেডের চিফ করপোরেট এন্ড রেগুলেটরি অফিসার সাহেদ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জনানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রবির আইপিও আবেদন জমা দানের সময়সীমা বাড়ছে এমন একটি গুজব বাজারে ছড়ানো হচ্ছে, যা একেবারেই ভিত্তিহীন। রবির আইপিও জমাদানের সময়সীমা পূর্বনির্ধারিত তারিখ অনুসারে আজ শেষ হচ্ছে, এ সময়সীমা আর কোনোভাবে বাড়বে না।

তিনি আরও বলেন, রবির আইপিও আবেদনকে ঘিরে বিনিয়োগকারীদের মাঝে যে উৎসাহ-উদ্দীপনা তৈরি হয়েছে তাতে আমরা বিশেষভাবে অনুপ্রাণিত। এ জন্য বিনিয়োগকারী, সরকার, নিয়ন্ত্রক সংস্থা, স্টেকহোল্ডার, গণমাধ্যমসহ আইপিও সংশ্লিষ্ট সকলকে আমরা ধন্যবাদ জানাই।

উল্লেখ্য, পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কোম্পানিটির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অনুমোদন দিয়েছে। এরপর গত ১৭ নভেম্বর আইপিওতে আবেদন শুরু হয়েছে। আজ সোমবার কোম্পানিটির আবেদন গ্রহণ শেষ হবে।

রবি আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ৫২৩ কোটি ৭৯ লাখ ৩৩ হাজার ৩৪০ টাকা সংগ্রহ করবে। কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে ৫২ কোটি ৩৭ লাখ ৯৩ হাজার ৩৩৪টি শেয়ার ইস্যু করবে। পুঁজিবাজার থেকে উত্তোলিত অর্থ রবি আজিয়াটার নেটওয়ার্ক সম্প্রসারণ ও আইপিওর ব্যয় নির্বাহে ব্যয় করবে।

গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরে রবি শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ৪ পয়সা। আর শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) রয়েছে ১২ টাকা ৬৪পয়সা। বিগত ৫ টি নিরীক্ষা আর্থিক প্রতিবেদন অনুযায়ী ভারিত গড় হারে শেয়ার প্রতি লোকসান ১৩ পয়সা।

রবির ইস্যু-ম্যানেজার হিসেবে কাজ করছে দেশের অন্যতম মার্চেন্ট ব্যাংক আইডিএলসি ইনভেস্টমেন্টস লিমিটেড।

 

 

অর্থসূচক/এএইচআর