সাত বছর পর ক্রিকেটে শ্রীশান্থ

0
82

স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে সবধরণের ক্রিকেট থেকে সাত বছরের জন্য নিষিদ্ধ ছিলেন ভারতীয় পেসার শ্রীশান্থ। ওই নিষেধাজ্ঞায় শেষ হয়েছে চলতি বছরের সেপ্টেম্বরে। ৩৭ বছর বয়সে আবারও ক্রিকেটে ফিরছেন তিনি।

আগামী ডিসেম্বরে কেরেলা ক্রিকেট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে আয়োজন করা হবে প্রেসিডেন্টস কাপ টি-টোয়েন্টি টুর্নামেন্ট। যদিও রাজ্য সরকারের অনুমতি পাওয়ার অপেক্ষায় আছেন তারা। সবকিছু ঠিক থাকলেও এই টুর্নামেন্ট দিয়েই সাত বছর পর মাঠে ফিরবেন শ্রীশান্থ।

এক সময়ের এই তারকা পেসারই কেরালার ওই টুর্নামেন্টের মূল আকর্ষণ হবেন বলে জানিয়েছেন কেরালা ক্রিকেট অ্যাসোসিয়েশন। আগামী মাসের প্রথম সপ্তাহে তাদের টুর্নামেন্টটি আয়োজনের পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন সভাপতি সাজান ভারগেসে।

তিনি বলেন, ‘হ্যাঁ, অবশ্যই। শ্রীশান্থ এই টুর্নামেন্টের আকর্ষণ হবে। সব খেলোয়াড়কে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে রাখা হবে। তারা একই হোটেলে থাকবেন। আমরা ডিসেম্বরের প্রথম সপ্তাহেই এটি আয়োজন করার দিকে তাকিয়ে আছি। কেরেলা সরকারের অনুমতি পাওয়াটাই এখন মূল বিষয়।’

ভারতের অন্যান্য প্রদেশেও কঠোর জৈব সুরক্ষা বলয়ের মধ্যে সফলভাবে আয়োজিত হচ্ছে টি-টোয়েন্টি টুর্নামেন্ট। যে কারণে কেরালা সরকারের কাছ থেকে অনুমতি পাওয়াটা তাই এখন অনেকটা সময়ের ব্যাপার মাত্র।

ভারতের জার্সিতে ২৭ টেস্ট, ৫৩ ওয়ানডে ও ১০ টি-টোয়েন্টিতে মাঠে নেমেছিলেন শ্রীশান্ত। ২০১৩ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) স্পট ফিক্সিংয়ের জড়িত থাকার অভিযোগে তাকে সাত বছরের জন্য সব ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ করে বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

 

অর্থসূচক/এএইচআর