করোনার হানায় প্রোটিয়াদের খেলা স্থগিত

0
80

আসন্ন ইংল্যান্ড সিরিজের আগে দক্ষিণ আফ্রিকার নতুন আরও একজন ক্রিকেটার করোনা পজিটিভ হয়েছেন। ইতিমধ্যে তাকে কেপটাউনে দলের জৈব সুরক্ষা বলয় থেকে সরিয়ে নেয়া হয়েছে।

আগামী ২৭ নভেম্বর থেকে মাঠে গড়াবে দক্ষিণ আফ্রিকা বনাম ইংল্যান্ডের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর সমান সংখ্যক ম্যাচের ওয়ানডে সিরিজে লড়বে এই দুই দল। সিরিজকে সামনে রেখে দক্ষিণ আফ্রিকার সকল খেলোয়াড়দের করোনা পরীক্ষা করা হয়েছিল।

গত বুধবার (১৮ নভেম্বর) সর্বপ্রথম এক ক্রিকেটারের শরীরে করোনার অস্তিত্ব মেলে। তার সঙ্গে থাকা দুই ঘনিষ্ট ক্রিকেটারকেও তখন আইসোলেশনে রাখা হয়েছিল। তাদের মধ্য থেকে ২০ নভেম্বর নতুন একজন আবারো করোনা পরীক্ষায় পজিটিভ হলেন। যদিও এবার আর স্কোয়াডের কোন সদস্যকে আইসোলেশনে রাখা হয়নি। কেননা প্রথমজন আক্রান্ত হওয়ার পর স্কোয়াডের ২৪ খেলোয়াড়কেই কঠোর আইসোলেশনে রাখা হয়েছিল। এমনকি নতুন কোন খেলোয়াড় তার সংস্পর্শে আসেননি।

একটি বিবৃতিতে এমনটাই জানিয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট। যার কারনে শনিবারে স্কোয়াডের সদস্যদের নিয়ে অনুষ্ঠিত হতে যাওয়া প্রস্তুতি ম্যাচ স্থগিত করেছে তাঁরা। যদিও ২৭ তারিখ শুরু হতে যাওয়া ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ নিয়ে কিছু জানায়নি তারা।

ইংল্যান্ড জানিয়েছে- তারা নিজেদের মধ্যে পূর্বনির্ধারিত প্রস্তুতি ম্যাচটি খেলতে যাচ্ছে। আজ শনিবার তাদের এই ম্যাচটি খেলার কথা রয়েছে।

 

অর্থসূচক/এএইচআর