বাবাকে শেষবারের মতোও দেখতে পারবেন না সিরাজ

0
88

শুক্রবার রাতে পৃথিবীর মায়া ত্যাগ করে চলে গেছেন ভারতের পেসার মোহাম্মদ সিরাজ করেছেন। ফুসফুস জনিত সমস্যায় ৫৩ বছর বয়সে পরলোকগমন করেছেন তিনি।

ভারতের হায়দরাবাদে বেড়ে ওঠা মোহাম্মদ সিরাজের। একেবারেই এক হতদরিদ্র পরিবারে। বাবা অটোরিকশা চালাতেন। তবে অপূর্ণ রাখতেন না ছেলের কোনো ইচ্ছে। ভারতীয় এই পেসারের ক্রিকেটার হওয়ার পুরোটাতেই সমর্থন জুগিয়ে গেছেন মোহাম্মদ গাউস। বাবার মৃত্যুর পর তাঁকে দেখতে পারছেন না সিরাজ। কেননা সিরিজ খেলতে বর্তমানে তিনি অস্ট্রেলিয়ায় রয়েছেন। জৈব সুরক্ষা বলয়ে থাকায় বাবাকে শেষ বারের মতো দেখতে আসতে পারবেন না তিনি।

বর্তমানে অস্ট্রেলিয়াতে ১৪ দিনের কোয়ারেন্টাইনে আছে ভারতীয় দল। আইসোলেশনে থেকেই অনুশীলন চালিয়ে যাচ্ছে তারা। এই বলয় ভেঙে বর্তমানে ভারতের আসা সম্ভব নয় সিরাজের। সেখানে বসে এতদিন দেখছিলেন ভারতের হয়ে টেস্ট অভিষেকের স্বপ্ন। বাবার মৃত্যুর খবর সেটাকেই বোধ হয় বিষণ্ন করে দিলো।

ভারতের হয়ে এখনো পর্যন্ত একটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলেছেন সিরাজ। সদ্য সমাপ্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল) ৯ ম্যাচ খেলে পান ১১ উইকেট। যার মধ্যে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ৮ রানে ৩ উইকেটের ম্যাচ জয়ী ইনিংসও ছিল।

 

অর্থসূচক/এএইচআর