প্রার্থীদের হলফনামা যাচাই করছে না দুদক
বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

প্রার্থীদের হলফনামা যাচাই করছে না দুদক

Parliament_Bangladesh-dudokনির্বাচন কমিশনের কাছে দেওয়া দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের সম্পদের হলফনামা যাচাই না করার সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। যাচাই-বাছা্ই করে কোনো প্রার্থীদের হয়রানী ও বিশৃঙ্খলা সৃষ্টি এড়াতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন দুদক কমিশনার (তদন্ত) মো. সাহাবুদ্দিন চুপ্পু।
বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান দুদকের এ সিনিয়র কমিশনার।
তিনি বলেন, ‘আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের সম্পদের হলফনামা যাচাইয়ের বিষয়টি এ মুহূর্তে কমিশনের মাথায় নেই। দেশে নির্বাচনী হাওয়া বইছে। এখন দুদক এসব বিষয় নিয়ে ঘাটাঘাটি করলে পরিস্থিতি আরও খারাপের দিকে যাবে। তবে সুনির্দিষ্ট কোনো অভিযোগ এলে তা নির্বাচনের পর খতিয়ে দেখা হবে।’
বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে দুদক মামলা দিয়ে হয়রানি করছে বিএনপির এমন অভিযোগের বিষয়ে তিনি বলেন,‘গত দুই বছরে বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা করা হয়নি। পক্ষান্তরে সরকারদলীয় পাঁচ জন সংসদ সদস্য এবং প্রধানমন্ত্রীর এক উপদেষ্টাকে দুদকে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। অপরাধী যেই হোক না কেন তাকে কোনো ছাড় দিচ্ছে না দুদক।তবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের বিরুদ্ধে গুলশানের বাড়ি দখলের অভিযোগটি আমরা ২০১০ সালে অনুসন্ধান শুরু করি। পর্যাপ্ত তথ্য-প্রমাণের ভিত্তিতে অনুসন্ধানকারী কর্মকর্তা মামলাটি দায়ের করেছেন।
জাতীয় নির্বাচনের আগে দুদকের পক্ষ থেকে নির্বাচনী সংলাপ আয়োজনের বিষয়ে দুদক কমিশনার বলেন, ‘নির্বাচনের আগে সংলাপ করার কথা থাকলেও বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে তা সম্ভব নয়।

এইউ নয়ন

এই বিভাগের আরো সংবাদ