বৃদ্ধের চোখে বাসা বেঁধেছে ২০টি জলজ্যান্ত কৃমি!

অর্থসূচক ডেস্ক

0
401

মাসদুয়েক আগে যখন চোখে সামান্য অস্বস্তি শুরু হয়েছিল তখন কি বয়স্ক মানুষটি ভাবতেও পেরেছিলেন, কোন বিপদ বাসা বেঁধেছে তার চোখের ভিতরে! এরপর ক্রমশ ব্যথা বাড়ায় ছুটতে হল হাসপাতালে। অবশেষে সামনে এল গা শিরশিরে সত্যি। দেখা গেল চীনের ওয়াং পদবিধারী ওই বৃদ্ধের চোখের মধ্যে বসবাস করছে প্রায় ২০টির মতো কৃমি এবং তারা রীতিমতো জলজ্যান্ত!

জিনিউজ জানিয়েছে, ৬০ বছরের ওই বৃদ্ধের চোখ বেশ কিছুদিন যাবত ব্যথা করছিল। আয়নার সামনেই দাঁড়িয়ে যখন নিজেই পর্যবেক্ষণ করতেন, তখন তার মনে হতো চোখের ভেতর বেশ কিছু জিনিস যেন নড়াচড়া করছে। সেই সন্দেহ নিয়েই চিকিৎসকের কাছে যান ওই বৃদ্ধ।

প্রাথমিকভাবে চোখ দেখে চিকিৎসক জানান, কৃমি বসবাস করছে তার চোখে। এরপর চিকিৎসক খুব দ্রুত অপারেশন করে চোখ থেকে বের করে আনেন প্রায় ২০টি জীবন্ত কৃমি।

ওই বৃদ্ধ জানিয়েছেন, বেশ কিছুদিন চোখে অস্বস্তি হচ্ছিল তার। কয়েক দিন যেতেই অসম্ভব ব্যথা শুরু হয়। এরপরই চিকিৎসকের শরানাপন্ন হন তিনি।

কিন্তু কী করে তা একজন মানুষের চোখে বাসা বাঁধল তা ভেবে পাচ্ছেন না কেউই। ৬০ বছরের ওয়াং জানান, তার কোনও পোষ্য নেই। তবে তার ধারণা কাজের জন্য বাইরে বাইরে ঘুরতে হয় তাকে। সম্ভবত তখনই কোনও ভাবে ওই কৃমিগুলি বাসা বেঁধেছিল তার চোখে।

এই ধরনের ঘটনা অবশ্য খুব বিরল নয়। এরকম আগেও দেখা গিয়েছে। বিশেষ করে যাদের বাড়িতে পোষা প্রাণি রয়েছে তাদের সাবধান করে দিয়ে চিকিৎসকরা জানান, পোষ্যের স্বাস্থ্যের দিকে যেন নজর রাখা হয়। অন্যথায় নেমাটোড তাদের শরীরেও প্রবেশ করতে পারে।

অর্থসূচক/কেএসআর