প্লে অফে খেলার সমীকরণটিকে জটিল মানছেন মরগান

0
67

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি বছরের আসরে প্লে অফে খেলতে না পারাটা অনেক আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল চেন্নাই সুপার কিংসের।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) ধোনির দল প্লে অফের সমীকরণটা কঠিন করে তুললো কলকাতার জন্য। কলকাতার বিপক্ষে ৬ উইকেটের জয় তুলে নিয়ে মরগানবাহিনীর প্লে অফে খেলার স্বপ্নে ভাটা ফেলে দিল চেন্নাই। যদিও কাগজে কলমে এখনও সম্ভাবনা শেষ হয়ে যায়নি কলকাতার। তবে বিষয়টি খুব একটা সহজ নয় বলে মানছেন কলকাতা দলপতি ইয়ন মরগান।

কাগজীয় হিসেবে কলকাতার গ্রুপ পর্বে আর মাত্র একটি ম্যাচ বাকি রয়েছে; রাজস্থানের বিপক্ষে। অপরদিকে কলকাতার সমপরিমাণ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থাকায় টেবিলের চারে অবস্থান করছে কিংস ইলেভেন পাঞ্জাব। তাদের বাকি রয়েছে আরও দুটি ম্যাচ।

১৩ ম্যাচে কলকাতার পয়েন্ট ১২। নেট রানরেট -০.৪৬৭। প্লে অফ নিশ্চিত করতে হলে রাজস্থানের বিপক্ষে পরের ম্যাচে বাধ্যতামূলকভাবে বড় ব্যবধানে জিততেই হবে মরগান-গিলদের। তাকিয়ে থাকতে হবে পঞ্জাবের দিকেও। কেননা পাঞ্জাব পরের দুটি ম্যাচে হারলে আর কোনো বাধা থাকবে না কলকাতার প্লে অফে খেলার।

আর এই পুরো বিষয়টি খুব সহজে হবে বলে ভাবতে পারছেন না মরগান। তার মতে, ‘আমরা খারাপ খেলিনি। বিশেষ করে ব্যাটসম্যানেরা আপ্রাণ চেষ্টা করেছে। কিন্তু টসে হেরে কিছুটা পিছিয়ে গিয়েছি। পরের দিকে ব্যাটসম্যানেরা সাহায্য পেতে শুরু করেছিল। একটি ম্যাচ বাকি। প্লে-অফে যাওয়ার সুযোগ খুবই কম। তবুও রাজস্থানের বিরুদ্ধে ঘুরে দাঁড়াতেই হবে আমাদের।’

অর্থসূচক/এএইচআর