বার্সাকে বিদায় জানালেন কোচ মার্টিনো

0
95
Martino Barchalona coach
বার্সালোনা ফুটবল ক্লাবের কোচ জেরার্ডো মার্টিনো
Martino Barchalona coach
বার্সালোনা ফুটবল ক্লাবের কোচ জেরার্ডো মার্টিনো

লা লিগার শিরোপা হাতছাড়া হওয়ায় নিজের ব্যর্থতা স্বীকার করে পদত্যাগ করলেন বার্সালোনা ফুটবল ক্লাবের কোচ জেরার্ডো মার্টিনো।

গতকাল লা-লিগার শেষ ম্যাচ ১-১ গোলে ড্র হওয়ার পর আনুষ্ঠানিকভাবে বার্সাকে বিদায় বার্তা জানালেন তিনি।

চলতি মৌসুমে শিরোপার কাছাকাছি গিয়েও কোনো শিরোপা জয় করতে পারেনি বার্সা।

বার্সার দায়িত্ব নেওয়ার পর ভালোভাবেই শুরু করেছিলেন মার্টিনো। অনেকগুলো জয় এনে দিলেও শিরোপা এনে দিতে পারেননি এই আর্জেন্টাইন কোচ।

ইউরোপিয়ান ফুটবলে তেমন কিছুই করতে পারলেন না দক্ষিণ আমেরিকার এই কোচ। বার্সালোনার কোচ হিসেবে মার্টিনোকে আর দেখা যাবে না এমন ইঙ্গিত আগেই দিয়ে রেখেছিলেন তিনি। কোনো শিরোপা না জিতেই মৌসুম শেষ করায় সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছেন তিনি।

মার্টিনো বলেন, বার্সেলোনার কোচের পদ থেকে বিদায় নেওয়ার ব্যাপারে আমি ক্লাবের সঙ্গে ঐক্যমতে পৌঁছেছি। সমর্থকদের যেমন প্রত্যাশা ছিল, সেটা আমরা পূরণ করতে পারিনি। সে জন্য সবার কাছে ক্ষমা চাইছি। এই ক্লাব বছরের পর বছর ধরে যে রকম সাফল্যের দেখা পেয়েছে সেই লক্ষ্যে আমরা পৌঁছাতে পারিনি। আমরা শেষ পর্যন্ত চেষ্টা করেছি কিন্তু প্রতিপক্ষ দল আমাদের চেয়ে ভালো খেলেছে।

অ্যাটলেটিকো সম্পর্কে তিনি বলেন, শিরোপা নির্ধারণী ম্যাচে ১-১ গোলে ড্র করে ১৮ বছর পর শিরোপা জিতেছে অ্যাটলেটিকো। এবারের শিরোপা তাদেরই প্রাপ্য ছিল। আমি অ্যাটলেটিকো মাদ্রিদকে অভিনন্দন জানাই। তারা খুবই ভালো খেলেছে আর এই সাফল্যটাও তাদের প্রাপ্য ছিল।

সূত্র: গোল ডটকম

এ এস