পর্দা মেনে অফিস করার বিজ্ঞপ্তি, জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালককে শোকজ

0
82

মুসলিম পুরুষ কর্মকর্তা/কর্মচারীদের টাখনুর উপর কাপড় পরিধান ও মহিলা কর্মকর্তা/কর্মচারীদের হিজাব ও টাখনুর নিচে জামা পরিধান করা ও পর্দা মেনে অফিস করার বিজ্ঞপ্তি দেওয়াতে জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ডা. মুহাম্মদ আব্দুর রহিমকে শোকজ করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। তিন দিনের মধ্যে এর জবাব দিতে বলা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৯ অক্টোবর) মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত এক পত্রে তাকে শোকজ করা হয়।

এতে বলা হয়, অফিসের মুসলিম পুরুষ কর্মকর্তা/কর্মচারীদের অফিস চলাকালীন টাখনুর উপর ও মহিলা কর্মকর্তা/কর্মচারীদের টাখনুর নিজে জামা পরিধান করাসহ মুসলিম মহিলাদের হিজাব পরিধান করে অফিস করার নির্দেশ এবং পর্দা মেনে চলার বিজ্ঞপ্তি কোন বিধিবলে ও কোন আদেশক্রমে দেওয়া হয়েছে তা আগামী তিন কার্যদিবসের মধ্যে ব্যাখ্যাসহ জবাব দেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এর আগে গতকাল বুধবার এক বিজ্ঞপ্তিতে জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ডা. মুহাম্মদ আব্দুর রহিম লিখেছেন, অত্র ইনস্টিটিউটের সকল কর্মকর্তা কর্মচারীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, অফিস চলাকালীন মোবাইল সাইলেন্ট/বন্ধ রাখা এবং মুসলিম ধর্মাবলম্বীদের জন্য পুরুষ টাকনুর ওপরে এবং মহিলা হিজাবসহ টাকনুর নিচে কাপড় পরিধান করা আবশ্যক এবং পর্দা মেনে চলার জন্য নির্দেশ প্রদান করা হলো।

এই বিজ্ঞপ্তির একটি কপি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। অনেকেই এর পক্ষে-বিপক্ষে মতামত দিচ্ছেন। ফেসবুকে তার এ বিজ্ঞপ্তটি নিয়ে নানা আলোচনা ও সমালোচনা চলছে।

অর্থসূচক/কেএসআর