ভারত-অস্ট্রেলিয়া সিরিজের চূড়ান্ত সূচি প্রকাশ

0
246

কোয়ারেন্টাইন সমস্যা থেকে উত্তরণের পর ভারতের বিপক্ষে সিরিজের চূড়ান্ত সূচি প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ২৭ নভেম্বর ওয়ানডে সিরিজের মধ্য দিয়ে দুই দলের মাঠের লড়াই। আর ১৫ জানুয়ারি শেষ টেস্টের মধ্য দিয়ে শেষ হবে কোহলিদের অস্ট্রেলিয়া সফর।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ভবিষ্যৎ সূচি অনুযায়ী (এফটিপি) আগামী নভেম্বরে চার ম্যাচের টেস্ট, তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে অস্ট্রেলিয়া সফরে যাবে ভারত। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসর শেষেই ক্যাঙ্গারুদের দেশের উদ্দেশ্যে রওনা দেবে কোহলিরা।

স্টিভেন স্মিথ-টিম পেইনদের দেশে পৌঁছে সিডনিতে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে ভারতীয় দলকে। কোয়ারেন্টাইনে থাকলেও করোনা নেগেটিভ হওয়া ক্রিকেটাররা অনুশীলন করতে পারবে। তাদের সঙ্গে আলাদাভাবে কোয়ারেন্টাইনে থাকবে আইপিএল খেলে দেশে ফেরা অজি ক্রিকেটাররা।

নতুন সূচি অনুযায়ী ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে এই দুই দলের লড়াই। ২৭ নভেম্বর সিডনিতে প্রথম ওয়ানডে ম্যাচ খেলতে নামবে দুই দল। পরবর্তী দুই ম্যাচ হবে ২৯ নভেম্বর ও ১ ডিসেম্বর। দ্বিতীয় ম্যাচ সিডনিতে আর তৃতীয় ও শেষ ম্যাচ হবে মানুকা ওভালে। ওয়ানডে সিরিজ সিরিজ শেষে শুরু হবে টি-টোয়েন্টি। ডিসেম্বরের ৪ তারিখ মানুকা ওভালে হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। পরবর্তী দুই ম্যাচ হবে ৬ এবং ৮ ডিসেম্বর। দুটি ম্যাচই হবে সিডনিতে।

সীমিত ওভারের ক্রিকেট শেষে সাদা পোষাকের লড়াইয়ে নামবে এই দুই দল। গোলাপি বলের টেস্ট দিয়ে শুরু হবে চার ম্যাচের টেস্ট সিরিজ। ১৭ ডিসেম্বর অ্যাডিলেড ওভালে হবে দিবারাত্রির ম্যাচটি। দ্বিতীয় টেস্ট হবে ২৬ ডিসেম্বর, মেলবোর্নে। তৃতীয় টেস্ট ৭ জানুয়ারি, সিডনিতে। সিরিজের চতুর্থ ও শেষ টেস্ট হবে ১৫ জানুয়ারি, গ্যাবাতে।

অর্থসূচক/এএইচআর