দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৪ লাখ ছাড়ালো

নিজস্ব প্রতিবেদক

0
156

মহামারি করোনা ভাইরাস তাণ্ডবে বিপর্যস্ত বিশ্ব। এখনো কার্যকরী কোন ভ্যাকসিন না আসায় সংক্রমণ ও মৃত্যু প্রতিদিনই বেড়ে চলছে। আজ সোমবার (২৬ অক্টোবর) গতকালের তুলনায় নতুন রোগী কিছুটা বাড়লেও মৃত্যু কমেছে। এর মধ্যদিয়ে আজ দেশে করোনা আক্রান্তের সংখ্যা চার লাখ ছাড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশে এক হাজার ৪৩৬ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। আগের সাত দিনে দেশে যথাক্রমে ১৩০৮, ১০৯৪, ১৫৮৬, ১৬৯৬ ১৫৪৫, ১৩৮০ ও ১৪৩৭ জন রোগী শনাক্ত হয়েছে।

সর্বশেষ তথ্য অনুসারে- দেশে নভেল করোনা ভাইরাসে (কোভিড-১৯) মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ২৫১ জনে।

গত ২৪ ঘণ্টায় দেশে মোট ১৩ হাজার ৭৫৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর পরীক্ষাকৃত এসব নমুনার ১০ দশমিক ৪৪ শতাংশের মধ্যে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

গতকাল ১১ হাজার ১০৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত দেশে মোট ২২ লাখ ৭১ হাজার ৩৪৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর মোট পরীক্ষার ১৭ দশমিক ৬২ শতাংশ পজেটিভ।

আজ সোমবার (২৬ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।


একনজরে দেশের করোনার চিত্র

নতুন করে শনাক্ত হয়েছেন: ১৪৩৬ জন

মোট আক্রান্তের সংখ্যা: ৪০০২৫১ জন

২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে: ১৫ জনের

মোট মৃত্যু হয়েছে: ৫৮১৮ জনের

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন: ১৪৯৩ জন

মোট সুস্থ হয়েছেন: ৩১৬৬০০ জন


গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১৫ জন মারা গেছেন। গত ৩০ জুন দেশে সর্বোচ্চ ৬৪ জনের মৃত্যু হয়েছিল। এরপর ২৬ জুলাই ও ২৬ আগস্ট দেশে দ্বিতীয় সর্বোচ্চ ৫৪ জনের মৃত্যু হয়। এর আগে গত ১৬ জুন করোনায় মারা যান ৫৩ জন।

গত সাত দিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন যথাক্রমে ২৩, ১৯, ১৪, ২৪, ২৪, ১৮ ও ২১ জন।

সর্বশেষ তথ্য অনুসারে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ হাজার ৮১৮ জনে। মোট শনাক্তকৃত রোগীর বিপরীতে মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দেশে আরও এক হাজার ৪৯৩ জন সুস্থ হয়েছেন বলে জানানো হয়েছে। দেশে এখন পর্যন্ত করোনা থেকে মোট সুস্থ হয়েছেন তিন লাখ ১৬ হাজার ৬০০ জন। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৯ দশমিক ১০ শতাংশ।

অর্থসূচক/কেএসআর