কর্পোরেট লিগে দিয়ে মাঠে ফিরছেন সাকিব

0
56

প্রেসিডেন্টস কাপের সফল আয়োজনের পর কর্পোরেট টি-টোয়েন্টি লিগ আয়োজন করতে চলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সবকিছু ঠিক থাকলে আগামী ১৫ নভেম্বর পর্দা উঠবে এই ঘরোয়া টি-টোয়েন্টি আসরের। দুই-একদিনের মধ্যে এই টুর্নামেন্টের পূর্ণাঙ্গ সূচি প্রকাশের কথা রয়েছে বিসিবির।

এই টুর্নামেন্ট দিয়েই মাঠে ফেরার কথা রয়েছে সাকিব আল হাসানের। এই অলরাউন্ডার আইসিসির নিষেধাজ্ঞায় ভুগছেন। তার দুই বছরের নিষেধাজ্ঞার মধ্যে এক বছর শেষ হচ্ছে আগামী ২৯ অক্টোবর। বাকি এক বছরের শাস্তি স্থগিত থাকবে। এর ফলে মাঠে ফিরতে তার কোনো সমস্যা নেই। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, কর্পোরেট লিগ শুরুর সপ্তাহ-দশদিন আগেই যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার কথা রয়েছে তার। ও এই টুর্নামেন্টে খেলবে সেটা নিশ্চিত করেছে। সে এসেই এখানে সবার সঙ্গে অনুশীলন করতে পারবে। আর ওর দলও তো হয়ে যাবে, ও দলের সঙ্গে থাকবে, অনুশীলন করবে।’

শ্রীলঙ্কা সফর দিয়েই মাঠে ফেরার কথা ছিল সাকিবের। সেই লক্ষ্যে দেশে ফিরে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) অনুশীলনও শুরু করেছিলেন তবে সিরিজটি স্থগিত হয়ে গেলে আবারও যুক্তরাষ্ট্রে ফিরে যান তিনি। কর্পোরেট লিগের আগে আবারও দেশে ফিরবেন তিনি।

 

অর্থসূচক/এএইচআর