কোচ হিসেবে ভালো নয় মিসবাহ: রমিজ রাজা

0
59

প্রধান কোচ হিসেবে টি-টোয়েন্টিতে মিসবাহ উল হকের পারদর্শিতা নিয়ে প্রশ্ন তুলেছেন রমিজ রাজা। দলকে সামনে এগিয়ে নিতে একজন আগ্রাসী এবং দূরদর্শী কোচ প্রয়োজন বলে মনে করছেন পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার।

গত বছর পাকিস্তান জাতীয় ক্রিকেট দলে প্রধান কোচ এবং প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব দেয়া হয় মিসবাহ উল হককে। কিন্তু টি-টোয়েন্টি ফরম্যাটের জন্য মিসবাহকে উপযুক্ত মনে করছেন না পাকিস্তানের সাবেক অধিনায়ক রমিজ রাজা।

জাতীয় দলের দুই গুরু দায়িত্ব পালন করে আসলেও দলটির সাম্প্রতিক পারফরম্যান্স মিসবাহর পক্ষে কথা বলছিল না। ফলে বেশ সমালোচনার মুখে পরতে হয় তাঁকে। অবশেষে কয়েকদিন আগে প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন তিনি। তবে প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন সাবেক এই অধিনায়ক।

মূলত টি-টোয়েন্টি তরুণ ক্রিকেটারদের চেয়ে সিনিয়র খেলোয়াড়দের বেশি সুযোগ দেয়াতেই মিসবাহর সমালোচনা করেছেন রমিজ রাজা। ডন নিউজকে তিনি বলেন, ‘টি-টোয়েন্টির প্রধান কোচ ও প্রধান নির্বাচক হিসেবে মিসবাহ সঠিক সিদ্ধান্ত নিতে পারছিলেন না। সে তরুণ এবং প্রতিভাবান ক্রিকেটারদের দলে সুযোগ দেয়ার পরিবর্তে অভিজ্ঞদের রাখতো। এটা আমার কাছে একেবারেই বোধগম্য নয়। তাই আমি মনে করি টি-টোয়েন্টি ফরম্যাটের জন্য আমাদের একজন আলাদা কোচ দরকার যিনি সঠিক ও আগ্রাসী সিদ্ধান্ত নিতে পারেন।’

তিনি আরও বলেন, ‘মিসবাহও ‌আজহারের মত একজন দুর্দান্ত মানুষ। সে পূর্ণ প্রতিশ্রুতি নিয়ে পাকিস্তানের জন‌্য কাজ করে যাচ্ছে। কিন্তু তাকে প্রধান কোচ ও প্রধান নির্বাচক হিসেবে যে দায়িত্ব দেয়া হয়েছে সেই দায়িত্বগুলোর জন্য সে যথেষ্ট অভিজ্ঞ নয়। এটা বরং ভালো হয়েছে যে, পিসিবি ও মিসবাহ শেষ পর্যন্ত বুঝতে পেরেছে প্রধান নির্বাচকের পদ থেকে তার (মিসবাহর) সরে দাঁড়ানো উচিত।’

 

অর্থসূচক/এএইচআর