রায়হান হত্যাকাণ্ড: আরও এক পুলিশ সদস্য গ্রেফতার

0
55

সিলেটের বন্দরবাজার ফাঁড়িতে নির্যাতনে রায়হান উদ্দিনের মৃত্যুর ঘটনায় আরও এক পুলিশ সদস্যকে গ্রেফতার করেছে পিবিআই (পুলিশ ব্যুরে অব ইনভেস্টিগেশন)। তার নাম হারুনুর রশিদ। এ নিয়ে এই ঘটনায় দুই পুলিশ সদস্যকে গ্রেফতার করা হলো। তবে ফাঁড়ির ইনচার্জ আকবর এখনও পলাতক।

শনিবার (২৪ অক্টোবর) দুপুরে পিবিআই সিলেটের পুলিশ সুপার খালেদুজ্জামান এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘কনস্টেবল হারুনুর রশিদ আমাদের নজরদারিতে ছিল। তাকে আগেই বরখাস্ত করা হয়েছিল। তদন্তে তার সংশ্লিষ্টতা পাওয়ায় তাকে শুক্রবার রাতে গ্রেফতার করা হয়েছে।’

এর আগে একই ঘটনায় টিটু চন্দ্র দাস নামের আরেক কনস্টেবলকে গ্রেফতার করা হয়েছিল। বর্তমানে টিটু চন্দ্র দাস ৫ দিনের রিমান্ডে রয়েছেন। হারুনুর রশিদকেও রিমান্ডে চেয়েছে পিবিআই।

গত ১১ অক্টোবর ভোরে ওসমানী হাসপাতালে গুরুতর আহতাবস্থায় রায়হান আহমদকে ভর্তি করেন বন্দরবাজার ফাঁড়ির এএসআই আশেকে এলাহী। ভর্তির ঘণ্টাখানেক পর রায়হান হাসপাতালে মারা যায়। সুস্থ রায়হানকে পুলিশ ফাঁড়িতে নির্যাতন করে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করে তার পরিবার। রায়হানের স্ত্রী বাদী হয়ে থানায় একটি মামলা করেন। এরপর বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জ এস আই আকবর হোসেনসহ চারজনকে সাময়িক বরখাস্ত ও তিন জনকে প্রত্যাহার করা হয়। এরপর থেকে আকবর পলাতক রয়েছে।

অর্থসূচক/এমএস