প্রেমিকার সঙ্গে প্রথম সাক্ষাতেই ফতুর প্রেমিক!

0
76

সামাজিক যোগাযোগমাধ্যমে সবে একটু আলাপ জমেছে। আকর্ষণও তৈরি হচ্ছে। তবে উভয়ের সাক্ষাৎ হয়নি তখনও। পরস্পরকে প্রাথমিক চেনাজানার পর সদ্য পরিচিত বান্ধবীকে ডাকলেন ক্যান্ডল লাইট ডিনারে। প্রথমবার, রেস্তরাঁর রোম্যান্টিক পরিবেশে প্রেমালাপ হবে- এমনই স্বপ্নে বিভোর ছিলেন উনত্রিশ বছর বয়সী ওই চীনা যুবক। কিন্তু সময় এলে দেখা গেল, চিত্র সম্পূর্ণ ভিন্ন। রোম্যান্স তো দূর অস্ত, প্রেমিকার সঙ্গে প্রথম সাক্ষাতেই পকেট থেকে খসে গেল প্রায় আড়াই লাখ টাকা! এমন অভিজ্ঞতায় হতভম্ব হয়ে যান ওই প্রেমিক যুবক।

ব্যাপারটা ঠিক কী? চীনের ঝেজিয়াং প্রদেশের বাসিন্দা ২৯ বছরের লিউয়ের আলাপ হয়েছিল এক তরুণীর সঙ্গে। তাকে ব্লাইন্ড ডেটে নিয়ে যাওয়ার ইচ্ছাপ্রকাশ করেন লিউ। রাজি হয়েছিলেন তরুণীও। কিন্তু ঘটনার দিন দেখা গেল পরিবারের ২৩ জন আত্মীয়কে নিয়ে হাজির হয়েছেন ওই তরুণী। ব্যস! প্রেমিক আর কী করেন? সকলকে আপ্যায়ণ করে খাওয়ালেন। সকলেই পেটপুরে খেলেন। এরপর রেস্তরাঁর বিল দিতে গিয়ে লিউয়ের মাথায় হাত। মোট ২৫ জনের খাবারের বিল দাঁড়াল কড়ায় গণ্ডায় ১৯ হাজার ৮০০ ইউয়ান, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় আড়াই লাখ টাকা।

প্রেমিকার সঙ্গে প্রথম সাক্ষাতেই যে এমন এক অভিজ্ঞতার মুখোমুখি হতে হবে, দুঃস্বপ্নেও ভাবেননি লিউ। আপাতত এই ধাক্কা সামলাচ্ছেন।

তবে প্রেমিকার বক্তব্য, তাকে ব্লাইন্ড ডেটে ডাকা যুবক কতখানি উদার, তার পরিচয় পেতেই আত্মীয়স্বজনদের নিয়ে গিয়েছিলেন। রেস্তরাঁয় খাওয়াওদাওয়ার পর হাসিমুখে এত টাকার বিল মেটানো লিউকে কি তার যথেষ্ট উদার মনে হল? এই উত্তর প্রকাশ্যে না দিলেও, প্রেমিক তরুণ যে বিল মেটাতে ফতুর হয়েছেন এটা বুঝেতে পেরেছেন ওই তরুণী।

অর্থসূচক/কেএসআর