হাসপাতালে কপিল দেব

0
60

হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন কপিল দেব। ভারতের এই বিশ্বকাপ জয়ী অধিনায়কের চিকিৎসা চলছে বলে জানিয়েছে ভারতীয় বেশ কয়েকটি সংবাদমাধ্যম।

চিকিৎসকরা তার শারীরিক অবস্থা পর্যবেক্ষণের জন্য সময় নিয়েছেন। এই বিষয়টি নিশ্চিত করেছেন ভারতের বিশিষ্ট সাংবাদিক তিনা থাকার। তিনি জানান, দিল্লির একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন ভারতের সাবেক এই অধিনায়ক।

তিনি টুইটারে লিখেছেন, ‘কিংবদন্তি ক্রিকেটার কপিল দেব হৃদরোগে আক্রান্ত হয়েছেন। তিনি দিল্লির একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। দ্রুত তার আরোগ্য কামনা করছি।’

ভারতের সর্বকালের সেরা ক্রিকেটার ধরা হয় কপিলকে। বিশ্ব ক্রিকেটের সেরা অলরাউন্ডার হিসেবে বিবেচনা করা হয় তাকে। এক দশকেরও বেশি সময় ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট মাতিয়েছেন তিনি। ১৯৭৮ সালের ১ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে কুয়াটায় অভিষেক হয়েছিল কপিলের। সেই মাসেরই শেষের দিকে সাদা পোষাকে ফয়সালাবাদে টেস্ট অভিষেক হয় তার।

কপিল তার ক্যারিয়ারে ভারতের হয়ে ১৩১টি টেস্ট ম্যাচ খেলেছেন। তার ব্যাট থেকে রান এসেছে ৫ হাজার ২৪৮ এবং বল হাতে উইকেট পেয়েছেন ৪৩৪টি। এ ছাড়া ভারতের হয়ে ২২৫টি ওয়ানডে খেলেছেন কপিল। ৫০ ওভারের ক্রিকেটে ৩ হাজার ৭৮৩ রানের পাশাপাশি ২৫৩ উইকেট নিয়েছেন তিনি। ১৯৮৩ বিশ্বকাপে তার নেতৃত্বে শিরোপা জিতেছিল ভারত।

অর্থসূচক/এএইচআর