ভোলার সব রুটে লঞ্চ-ফেরি চলাচল বন্ধ

0
85

বৈরী আবহাওয়া ও নদীবন্দরগুলোতে তিন নম্বর সতর্কতা সংকেত জারি করায় বরিশালের পর ভোলার সব রুটে লঞ্চ ও ফেরি চলাচল বন্ধ ঘোষণা করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

আজ (২৩ অক্টোবর) সকাল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এসব রুটে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ থাকবে। এদিকে ভোলা থেকে কোনো লঞ্চ, বরিশাল, পটুয়াখালী, লক্ষীপুর, আলেকজেন্ডার ও মনপুরার উদ্দেশে ছেড়ে যায়নি। একই সঙ্গে ভোলা থেকে বরিশাল ও লক্ষীপুরের ফেরি ছেড়ে যায়নি। এতে ভোলার সঙ্গে দেশের দক্ষিণ-পূর্ব পশ্চিমাঞ্চলের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। ঘাটেই নোঙ্গর করে রাখা হয়েছে নৌ-যানগুলো।

ভোলা বিআইডব্লিউটিএ অতিরিক্ত পরিচালক কামরুজ্জামান জানান, বৈরী আবহাওয়া ও নৌ-বন্ধরে ৩ নম্বর সংকেত থাকায় ভোলা-লক্ষীপুর ও ভোলা-বরিশাল রুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। অন্যদিকে, ভোলা-লক্ষীপুর, ভোলা-বরিশাল, লালমোহন-কালাইয়া, দৌলতখান-আলেকজেন্ডার ও তজুমদ্দিন মনপুরা রুটে নৌযান চলাচল বন্ধ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ওইসব রুটে লঞ্চ চলাচল বন্ধ থাকবে।

প্রসঙ্গত, সকাল থেকেই ভোলা জেলায় ভারি বর্ষণ হচ্ছে। একই সঙ্গে উত্তাল রয়েছে নদী। এছাড়া নিম্নচাপের কারণে সমুদ্র বন্ধরে ৪ নম্বর ও নদী বন্ধরে ২ নম্বর সংকেত জারি করা হয়েছে।

অর্থসূচক/এএইচআর