ইসলামী ব্যাংক পল্লী উন্নয়ন প্রকল্পের ব্যবসায় উন্নয়ন সম্মেলন

0
52

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পল্লী উন্নয়ন প্রকল্পের ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২১ অক্টোবর) ডিজিটাল প্লাটফর্মে এটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. মাহবুব উল আলম। উদ্বোধনী ভাষণ দেন অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ কায়সার আলী ও ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মো. ইয়াহিয়া। অনুষ্ঠানে যুক্ত ছিলেন ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মো. সালেহ ইকবাল।

রুরাল ডেভেলপমেন্ট ডিভিশনপ্রধান এম জোবায়ের আজম হেলালীর সভাপতিত্বে ব্যাংকের জোনসমূহের প্রধান, ৩০০টি শাখার ব্যবস্থাপক, পল্লী উন্নয়ন প্রকল্প ও কৃষি সংশ্লিষ্ট কর্মকর্তা, প্রজেক্ট অফিসার ও ফিল্ড অফিসারগণসহ তিন সহশ্রাধিক কর্মকর্তা এ সম্মেলনে অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে মো. মাহবুব উল আলম বলেন, ইসলামী ব্যাংকের পল্লী উন্নয়ন প্রকল্প দেশে ব্যাপক আর্থিক অন্তর্ভুক্তি ও প্রয়োজনমুখী বিনিয়োগের মাধ্যমে সমাজের অবহেলিত ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর কল্যাণে কাজ করছে। এ প্রকল্পের সদস্যদের ৯২ শতাংশই নারী যা নারীর কর্মসংস্থান ও ক্ষমতায়নে ভূমিকা রাখছে। এছাড়া পল্লী উন্নয়ন প্রকল্প দারিদ্র বিমোচনে জামানতবিহীন বিনিয়োগের মাধ্যমে দেশের ২৬ হাজার গ্রামের প্রায় ১৩ লাখ পরিবারকে দেশের অর্থনীতির মূলধারায় সম্পৃক্ত করেছে।

তিনি বলেন, ইসলামী ব্যাংক প্রতিষ্ঠার শুরু থেকেই দেশের কৃষি খাতের বিকাশে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কাজ করে যাচ্ছে। কৃষিপণ্য উৎপাদন, বাজারজাতকরণ, কৃষিসহায়ক শিল্প স্থাপন, উন্নত কৃষি উপকরণ ও প্রযুক্তির ব্যবহারের ক্ষেত্রে অগ্রাধিকার ভিত্তিতে বিনিয়োগ করছে ইসলামী ব্যাংক।

অর্থসূচক/কেএসআর