পুরোনো ঠিকানাতেই থাকছেন রশিদ

0
106

গুঞ্জন ছিল আসন্ন বিগ ব্যাশের মৌসুমের আগে দল পাল্টাতে পারেন রশিদ খান। কিন্তু শেষ পর্যন্ত তা হচ্ছে না। পুরোনো দলের হয়েই আরও একটি মৌসুম খেলবেন আফগান এই লেগ স্পিনার। টানা চতুর্থ মৌসুমে অ্যাডিলেড স্ট্রাইকার্সের জার্সিতে দেখা যাবে তাকে। স্ট্রাইকার্সদের হয়ে প্রথম মৌসুমেই শিরোপা জিতেছিলেন রশিদ।

যদিও আন্তর্জাতিক সূচির কারণে ফাইনালে খেলা হয়নি তার। টুর্নামেন্টে ১১ ম্যাচে নিয়েছিলেন ১৮ উইকেট, ব্যাট হাতে করেছিলেন ২৪৯ রান। তিন মৌসুমে ৪০ ম্যাচে মাত্র ৬.৩৬ ইকোনমি রেটে রশিদের শিকার ৫৬ উইকেট। নতুন মৌসুমে খেলার ব্যাপারে রশিদ বলেন, ‘বিগ ব্যাশের দশম মৌসুমে আবারও অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে খেলব আমি। সত্যিই অনেক খুশি। একদম শুরু থেকেই এই প্রতিযোগিতা (বিগ ব্যাশ) আমার অনেক পছন্দের। দলে যোগ দেওয়ার পর থেকেই অ্যাডিলেড স্ট্রাইকার্স আমার কাছে পরিবারের মতো হয়ে গেছে। আমি সেসব সমর্থকদের কাছে কৃতজ্ঞ, যারা অ্যাডিলেডকে আমার নিজের ঘরের মতো করে ভাবতে সমর্থন দিয়ে গেছেন।

আগের ৯ মৌসুমে একাদশে দুই বিদেশি খেলানোর নিয়ম থাকলেও আসন্ন মৌসুমে সেটার পরিবর্তন আসছে। আগামী দুই মৌসুম একাদশে তিন বিদেশি খেলাতে পারবে দলগুলো। চলতি সপ্তাহেই এই সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছিল। বিগ ব্যাশের সূচি এখনও ঘোষণা না করলেও ধারণা করা হচ্ছে ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহেই শুরু হবে টুর্নামেন্টটি। এই মুহূর্তে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সানরাইজার্স হায়দারাবাদের হয়ে খেলছেন রশিদ খান।

 

অর্থসূচক/এএইচআর