সিরাজের তাণ্ডবে বেঙ্গালুরুর বড় জয়

0
115

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ইতিহাসে প্রথম বোলার হিসেবে এক ম্যাচে দুই ওভার মেডেন নিয়েছেন মোহাম্মদ সিরাজ। আর এই পেসারের বোলিং তাণ্ডবে মাত্র ৮৪ রানে থেমেছে কলকাতা নাইট রাইডার্সের ইনিংস। জবাবে ৮ উইকেট হাতে রেখেই জয় পেয়েছে বেঙ্গালুরু।

কলকাতার দেওয়া সহজ লক্ষ্যে খেলতে নেমে দারুণ শুরু করেন দেবদূত পাদিকাল এবং অ্যারন ফিঞ্চ। এই দুজনে যোগ করেন ৪৬ রান। এক সময় মনে হচ্ছিলো কোনো উইকেট না হারিয়েই জিতে যাবে বেঙ্গালুরু। যদিও এই দুই ওপেনার ১ বলের ব্যবধানে ফিরলে সেটা হয়নি। এরপর বেঙ্গালুরু দলপতি বিরাট কোহলি এবং গুরুকৃত সিং দলকে অনায়েসে জয় এনে দিয়ে মাঠ ছেড়েছেন। কোহলি এবং গুরুকৃত রান করে অপরাজিত ছিলেন শেষ পর্যন্ত।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নেমে মোহাম্মদ সিরাজের বোলিং তাণ্ডবের মুখে পড়ে কলকাতা নাইট রাইডার্স। তারা দলীয় ৩ রানের মধ্যেই উপরের সারির ৩ ব্যাটসম্যানকে হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে। রাহুল ত্রিপাঠি (১) এবং নিতিশ রানাকে (০) সিরাজ ফেরালে ওপেনার শুভমন গিলকে (১) নিজের শিকার বানান নবদীপ সাইনি। এরপর আবারও বোলিংয়ে এসে টম বেন্টনের উইকেট তুলে নেন সিরাজ।

এরপর দলের হাল ধরতে ব্যর্থ হয়েছেন দীনেশ কার্তিক। তিনি ফিরেছেন মাত্র ৪ রান করে। সমান সংখ্যক রান করে আউট হয়েছেন প্যাট কামিন্সও। দুজনকেই আউট করেছেন যুবেন্দ্র চাহাল। ইয়ন মরগান এবং কুলদীপ যাদব দারুণ খেললেও দলের সংগ্রহ ১০০ পার করতে পারেননি তারা। মরগান ৩০ রান করে উইকেট দিয়েছেন ওয়াশিংটন সুন্দরকে। আর যাদব ১২ রান করে ইনিংসের শেষের দিকে রান আউট হন। ১৬ বলে ১৯ রান করে অপরাজিত ছিলেন লকি ফার্গুসন। এর ফলে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ৮৪ রানে থামে কলকাতার ইনিংস।

অর্থসূচক/এএইচআর