৩০ শতাংশ শেয়ার ধারণে একমাস সময় দেবে বিএসইসি

0
44

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানির পরিচালকদের সম্মিলিতভাবে ৩০ শতাংশ শেয়ার ধারণে আরও একমাস সময় দেবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

আজ মঙ্গলবার (২০ অক্টোবর) এক দৈনিক পত্রিকার অনলাইন আলোচনায় অংশ নিয়ে বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম কোম্পানির পরিচালকদের সম্মিলিতভাবে ৩০ শতাংশ শেয়ার ধারণের সময় আরও একমাস বাড়তে পারে বলে ইঙ্গিত দিয়েছেন।

তিনি বলেন, পুঁজিবাজারের লেনদেন এখন ভালো চলছে। অনেক কোম্পানির পরিচালকরা শেয়ার কিনছেন। ইতিমধ্যে ৩টি কোম্পানি আমাদের কাছে সময় বাড়ানোর জন্য আবেদন করেছে। তাদের মধ্যে ইতিবাচক চিন্তা রয়েছে বলে পরিলক্ষিত হচ্ছে। তাই এই সময় আরও একমাস বাড়ানো যেতে পারে।

শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, পুঁজিবাজার নিয়ে আমাদের যে স্বপ্ন সেখানে আমরা এগুচ্ছি। ইকুইটি মার্কেটে ভালো কিছু প্রোডাক্ট আনার চেষ্টা করছি। আমরা অনেক আইপিও বাতিলের পাশাপাশি কিছু অনুমোদন দিয়েছি।

তিনি বলেন, খুব শিগগির একটি সরকারি ও দুইটি বেসরকারি ব্যাংক পুঁজিবাজারে আসবে। এছাড়া একটি সরকারি বিদ্যুৎ প্রতিষ্ঠান ও একটি ইন্স্যুরেন্স কোম্পানি বাজারে আসবে। তাদের আবেদন আমাদের কাছে রয়েছে।

বিএসইসি চেয়ারম্যান জানান, ব্যাংকগুলোর মধ্যে এনআরবিসি ব্যাংক আবেদন করেছে। অন্যগুলোর সাথে সব ধরনের আলোচনা হয়ে গেছে। আবেদন পাইনি বলে নাম জানাচ্ছি না। সাধারণত ব্যাংকের আবেদন আসলে আমরা সেগুলোকে গুরুত্বের সাথে দেখি।

অর্থসূচক/এমআরএম/কেএসআর