গেইল নয় ‘ইউনিভার্স বস’ ডি ভিলিয়ার্স

0
55

ব্যাট হাতে প্রতিপক্ষের বোলারদের ওপর তান্ডবলীলা চালানোর জন্য বেশ নামডাক রয়েছে ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটসম্যান ক্রিস গেইলের। বিপরীত দলের বোলারদের জন্য এক প্রকারে ত্রাস হিসেবে বিবেচিত হন ক্যারিবীয় এই তারকা ব্যাটসম্যান। যার কারণে ইউনিভার্স বস খেতাব জুড়ে গেছে তাঁর নামের সঙ্গে।

সাবেক পাকিস্তানি উইকেটরক্ষক ব্যাটসম্যান রশিদ লতিফের মতে ‘ইউনিভার্স বস’ খেতাবটা গেইলের জন্য নয়। বরং খেতাবটার যোগ্য পাওনাদার সাবেক দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সের। সম্প্রতি এক টুইট বার্তায় এমনটাই জানান লতিফ। তিনি লিখেন, ‘এবিডি ৩৬০ নতুন ইউনিভার্স বস।’

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে রয়েছেন ভিলিয়ার্স। প্রতিপক্ষের কোনো বোলারই দাঁড়াতে ব্যর্থ হচ্ছেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর এই ব্যাটসম্যানের সামনে। চলতি আইপিএলের এখন পর্যন্ত খেলা ৯ ম্যাচে ভিলিয়ার্স রান করেছেন ২৮৫। সেই সঙ্গে হাঁকিয়েছেন ৪টি অর্ধশতকও। স্ট্রাইক রেট ১৯০। দুর্দান্ত এই পারফরম্যান্সের জন্যই ভিলিয়ার্সকেই ইউনিভার্স বস হিসেবে মানছেন পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার।

অপরদিকে পাঞ্জাবের দলে থাকলেও প্রথম সাত ম্যাচে একাদশে থাকা হয়নি ক্রিক গেইলের। দলের হয়ে খেলা দুই ম্যাচে ৩৮.৫০ গড়ে ক্যারিবীয় এই ব্যাটসম্যান রান করেছেন ৭৭। যেখানে সর্বোচ্চ ইনিংস তাঁর ৫৩ রানের। আর স্ট্রাইক রেট ১১৬.৬৬।

অর্থসূচক/এএইচআর