ল্যাপটপ মেলার শেষদিনে বড় ধরনের ছাড়

0
92
ল্যাপটপ মেলার শেষদিন
বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী ল্যাপটপ মেলার শেষদিন আজ
ল্যাপটপ মেলার শেষদিন
বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী ল্যাপটপ মেলার শেষদিন আজ

ল্যাপটপ মেলার শেষদিন আজ। শনিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রযুক্তিপ্রেমীদের সরব উপস্থিতি সকাল থেকেই চোখে পড়ার মতো। সব স্টলেই রয়েছে বড় ধরনের ছাড়। এদিকে শেষদিনে ল্যাপটপ ও নেটবুক বিক্রি বেশি হবে বলে আশা করছেন বিক্রেতারা। আজ রাত ৮টা পর্যন্ত এই মেলা চলবে।

বাংলাদেশ কম্পিউটার সমিতির সহায়তায় এক্সপো মেকার আয়োজিত এ মেলায় শনিবার সকাল থেকেই ক্রেতা ও দর্শনার্থীরা পছন্দসই পণ্য কিনতে ভিড় জমিয়েছেন নামী-দামী ব্র্যান্ডের স্টলগুলোতে। বিভিন্ন অফার ও সুলভমূল্যের কারণে শখের ল্যাপটপ বা ট্যাব কিনতেই এই ভিড়।

অন্য সময়ের চেয়ে মেলায় বিক্রি বেশি হওয়াকে ছাড় ও উপহারের সুফল বলে মনে করছেন অনেক বিক্রয় কর্মী। ক্রেতারাও উল্লেখ করেন, বড় ধরনের ছাড়ে পণ্য কিনতে পারেন বলে তারা মেলায় আসেন।

ডেলের একটি স্টলে গিয়ে জানা যায়, বিভিন্ন মডেলের ওপর তারা ছাড় দিচ্ছেন। কোর আই-সেভেন ৫৬ হাজার ৫০০ এবং কোর আই-থ্রি ৪১ হাজার টাকায় বিক্রি করছে তারা।এছাড়া প্রতিটি পণ্যের সাথে থাকছে স্ক্রাচ কার্ড। এই কার্ডের মাধ্যমে পেনড্রাইভ, ল্যাপটপ প্রভৃতি পাওয়ার সুযোগ রয়েছে।

সকালে আসুসের একটি স্টলে গিয়ে দেখা গেছে, পণ্যের ওপর বিভিন্ন ছাড়সহ তারা ন্যূনতম এক হাজার টাকার ক্যাশ ভাউচার দিচ্ছে।

আসুসের সহকারী ব্যবস্থাপক আল মাহমুদ করিম জানান। ভিভোবুক এস৪৫১এলএ এবং ভিভোবুক এস৩০১এলএ-৪২০০ইউ গ্রাহক টানছে বেশি।

এইচপি স্টলে গিয়ে জানা য়ায়, প্রতিটি পণ্যের ওপর ১ হাজার ৮০০ টাকা থেকে তিন হাজার টাকা পর্যন্ত ছাড় দিচ্ছে তারা। সাথে একহাজার টাকার শপিং ভাউচারসহ থাকছে স্ক্রাচ কার্ড। এইচপি প্রো-বুক৪৪০, এইচপি ১৪/১৫ সিরিজ, এইচপি৪৫০ সিরিজের ল্যাপটপ বেশি বিক্রি হচ্ছে বলে জানান স্মার্ট টেকনোলজির ব্যবস্থাপক শাহেদ রহমান। তিনি অর্থসূচককে বলেন, মেলায় এত বিক্রি হবে ভাবিনি।

স্যামসাং স্টলে গিয়ে দেখা যায়, ট্যাব ও স্মার্টফোনে উপহারসহ বিশেষ ছাড় দিচ্ছে তারা। এছাড়া, তারা স্যামসাং ল্যাপটপ কিনলেই স্যামসাং লেজার প্রিন্টার ফ্রি দিচ্ছে।

তোশিবা স্টলে গিয়ে জানা যায়, তোশিবা তাদের পণ্যের ওপর ১০ শতাংশ থেকে ৫০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে।

মেলায় লেনোভোর নির্বাহী পণ্য ব্যবস্থাপক তাসলিবুর রহমান বলেন, এবার লেনোভো ব্র্যান্ডেরে মধ্যে জি৪১০, জি৪০৫ ও এস২১৫ মডেলের প্রতি ক্রেতাদের আকর্ষণ একটু বেশি। লেনোভো সি৩৪০ ও লেনোভো সি৪৪০ নামে দুটি মডেলের টিভি সম্বলিত পিসি পাওয়া যাচ্ছে মেলায়।

এভেরার স্টলে গিয়ে দেখা যায়, তারা ক্রেতাদের জন্য মগ, হেডফোন, টি-শার্ট, মাউস, কি-বোর্ডসহ বিভিন্ন রকম উপহার সামগ্রী দিচ্ছে।

এছাড়া টুইনমস, লজিটেক’র স্টলগুলোতেও বিভিন্ন রকম ছাড়ে প্রযুক্তিপণ্য পাওয়া যাচ্ছে।

মেলায় দর্শক ও ক্রেতাদের উপস্থিতি নিয়েও অয়োজকরা সন্তুষ্টি প্রকাশ করেছেন।

মেলায় প্রবেশমূল্য ধরা হয়েছে ২০ টাকা।

ইউএম/ এআর