জানুয়ারিতে মাঠে গড়াবে টি-টেন লিগ

0
131

গত বছর আবু ধাবিতে অনুষ্ঠিত হওয়া টি-টেন লিগ আবারো আয়োজন করা হবে। তবে এই টুর্নামেন্টের সূচিতে পরিবর্তন এনেছেন আয়োজকরা। নভেম্বরের ১৯ তারিখ থেকে শুরু হওয়ার কথা থাকলেও আগামী বছরের জানুয়ারির ২৮ তারিখ থেকে শুরু হবে এই আসর। এই টুর্নামেন্ট নিয়ে গত বছর দর্শকদের মধ্যে আগ্রহের কমতি ছিল না। পুরো বিশ্বের প্রায় ৮০ মিলিয়নের বেশি মানুষ টিভিতে টি-টেন লিগ দেখেছেন।

এবারের আসরে এই সংখ্যা আরো ১৫ শতাংশ বৃদ্ধি পাবে বলে মনে করছে আসরটির টিভি স্বত্ব কেনা সনি পিক্সার্স নেটওয়ার্ক। করোনা মহামারির মধ্যেও টি-টেন লিগ মাঠে আয়োজন করতে পারায় বেশ খুশি দুবাই স্পোর্টস কাউন্সিলের চেয়ারম্যান আরিফ আল আউয়ানি।

এই প্রসঙ্গে আউয়ানি বলেন, ‘টি-টেন দ্রুতগতি ও দর্শকদের জন্য উত্তেজনাকর খেলা। আমরা আগামী বছর এই আসর মাঠে গড়ানো নিয়ে রোমাঞ্চিত। গত আসরে দর্শকরা বিপুল সমর্থন জুগিয়েছে। আবু ধাবি এই টুর্নামেন্ট মাঠে গড়াতে প্রতিজ্ঞাবদ্ধ।’

টুর্নামেন্টটি আবু ধাবিতে আয়োজন করতে পারায় খুশি টি-টেন লিগের চেয়ারম্যান সাজি উল মুল্কও। তিনি বলেন, ‘এই বছরটা খেলার জন্য অনেক চ্যালেঞ্জিং। আমরা খুবই রোমাঞ্চিত যে আবু ধাবি আমাদের এখানে খেলতে আমন্ত্রণ জানিয়েছে। এখানকার টি-টেন লিগ দিন দিন আরো শক্তিশালী হবে।’

আসরের সূচি চূড়ান্ত হলেও এখনো ঘোষণা করা হয়নি প্লেয়ার অকশনের তারিখ। গত বছরের মতোই দশ দিনে হবে এবারের আসর। বেশ কিছু দলে মালিকানা পরিবর্তন আসায় এবার বদল আসতে পারে দল নির্বাচনের ক্ষেত্রেও।

 

অর্থসূচক/এএইচআর