এ যেন মরার উপর খাড়ার ঘা!

0
198

এ যেন মরার উপর খাড়ার ঘা। পরাজয়ের পাশাপাশি স্লো ওভার রেটের কারণে জরিমানা গুনতে হয়েছে স্টিভ স্মিথকে। চলতি মৌসুমে তৃতীয় ক্রিকেটার হিসেবে জরিমানার এই তালিকায় নাম লেখালেন রাজস্থান রয়্যালসের এই অধিনায়ক। জরিমানার অর্থটাও অল্প নয়, ১২ লাখ রুপি।

এর আগে দিল্লী ক্যাপিট্যালসের অধিনায়ক শ্রেয়াস আইয়ার এবং রয়্যাল চ্যালেঞ্জার্স অধিনায়ক বিরাট কোহলি এই শাস্তি পেয়েছিলেন। এই দুজনও ১২ লাখ রুপি করে জরিমানা দিয়েছেন। স্মিথকে এই শাস্তি বিষয়টি নিশ্চিত করেছে আইপিএল কর্তৃপক্ষ। এক বিবৃতিতে জানানো হয়, এই মৌসুমে স্মিথের দল প্রথমবারের মত ধীর গতির বোলিং প্রদর্শন করায় স্মিথকে ১২ লাখ ভারতীয় রুপি জরিমানা করা হয়েছে।’

এবারের আসরে শুরুটা ভালোই করেছিল রাজস্থান। প্রথম দুই ম্যাচে জয় তুলে নিলেও, শেষ তিনটিতেই হেরেছে ২০০৮ সালের চ্যাম্পিয়নরা। মঙ্গলবার মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে তো পাত্তাই পায়নি আন্ড্রু ম্যাকডোনাল্ডের শিষ্যরা। দলের পাশাপাশি স্মিথ নিজেও ছিলেন মলিন। শুরুর দুই ম্যাচে হাফ সেঞ্চুরি তুলে নেয়া এই অজি শেষ তিন ম্যাচে করেছেন ৩, ৫ এবং ৬। মুম্বাইয়ের ছুড়ে দেয়া ১৯৪ রানের লক্ষ্যে মাত্র ১৩৬ রানেই গুটিয়ে গেছে রাজস্থান।

টানা তিন হারে পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে নেমে গেছে ২০০৮ সালের আইপিএল চ্যাম্পিয়নরা। পরের ম্যাচে দলটির প্রতিপক্ষ দিল্লী এবং ১১ অক্টোবর স্মিথরা লড়বে সানরাইজার্সের বিপক্ষে। এই ম্যাচেই ফিরবেন অল রাউন্ডার বেন স্টোকস।

 

অর্থসূচক/এএইচআর