জনসমুদ্রের সামনে ধর্ষকদের শাস্তি কার্যকরের দাবি শাওনের

বিনোদন প্রতিবেদক

0
169

নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুরে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় নিন্দা ও প্রতিবাদের ঝড় উঠেছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ও শাহবাগে দ্বিতীয় দিনের মতো ধর্ষণবিরোধী বিক্ষোভ চলছে। পাশাপাশি সারা বাংলাদেশের বিভিন্ন স্থানে চলছে মনববন্ধন। অন্যান্য প্রতিবাদে শামিল হয়েছেন শোবিজ তারকারাও। সেই কাতারে সংগীতশিল্পী, অভিনেত্রী মেহের আফরোজ শাওন।

ধর্ষণের মতো নেক্কারজনক ঘটনার জন্য প্রতিবাদ জানিয়েছেন শাওন বলেন, মৃত্যুদণ্ড কিংবা ক্রসফায়ার, কোনো শাস্তি-ই যথেষ্ট নয় অমানুষগুলোর জন্য। এত সহজে তাদের মরে যেতে দিলে তো হবে না! ধর্ষকের এমন কঠিন শাস্তির বিধান হোক, তারা যেন প্রতিটি মুহূর্তে নিজেদের মৃত্যু কামনা করে।

স্বাধীনতা স্তম্ভের নিচে জনসমুদ্রের সামনে ধর্ষকদের শাস্তি কার্যকরের দাবি জানিয়েছেন শাওন। এ অভিনেত্রী বলেন, স্বাধীনতা স্তম্ভের নিচে বিশাল জনসমুদ্রের সামনে সেই ভয়াবহ শাস্তি কার্যকর হোক। আর সব টেলিভিশন চ্যানেলে তা সরাসরি সম্প্রচার করা হোক, যেন প্রত্যেক সম্ভাব্য ধর্ষক শিউরে ওঠে। আর কোনো নপুংসকের কল্পনাতেও যেন ধর্ষণের চিন্তা না আসে।

প্রসঙ্গত, দাম্পত্য কলহের কারণে গত কয়েক মাস ধরে বেগমগঞ্জের একলাশপুর ইউনিয়নে বাবার বাড়িতে অবস্থান করছিলেন ভুক্তভোগী নারী। স্থানীয় কয়েকজন যুবক তাকে নানাভাবে উত্ত্যক্ত ও অশালীন প্রস্তাব দিয়ে আসছিল। এতে রাজি না হওয়ায় গত ২ সেপ্টেম্বর রাতে ঘরে ঢুকে ওই নারীকে বিবস্ত্র করে নির্যাতন চালায় তারা। ওই যুবকদের হুমকি ও ভয়ে ঘটনার পর থেকে বাড়ি ছেড়ে চলে যান তিনি। পরে পুলিশ তাকে উদ্ধার করে। এ ঘটনায় মামলা হয়েছে এবং প্রধান আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

অর্থসূচক/এমএস