করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি মাহাথির মোহাম্মদ

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার (৩১ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

মাহাথিরের কার্যালয় থেকে বুধবার সকালে একটি বিবৃতিতে বলা হয়েছে, তিনি ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে এবং ‘চিকিৎসা দলের পরামর্শ অনুযায়ী আগামী কয়েক দিন পর্যবেক্ষণের জন্য’ তাকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। তবে বিস্তারিত আর কোনো তথ্য জানানো হয়নি।

মালয়েশিয়ার ৯৭ বছর বয়সী সাবেক এই প্রধানমন্ত্রী দীর্ঘদিন ধরে হার্টের সমস্যায় ভুগছেন এবং চলতি বছরের জানুয়ারির শেষের দিকে তাকে হাসপাতালে ভর্তি করতে হয়েছিল।

অবশ্য করোনায় আক্রান্ত হলেও তাকে আগেই এই ভাইরাস প্রতিরোধী টিকা দেওয়া হয়েছিল। নাম প্রকাশে অনিচ্ছুক মাহাথিরের এক সহযোগী বার্তাসংস্থা এএফপিকে বলেছেন, মাহাথিরের করোনা সংক্রমণের হালকা উপসর্গ রয়েছে।

চলতি বছর শেষ হওয়ার আগেই নির্বাচন হতে পারে এমন জল্পনার মধ্যে নিজের নতুন রাজনৈতিক দলের প্রতি সমর্থন বাড়াতে সাম্প্রতিক সপ্তাহগুলোতে ৯৭ বছর বয়সী এই রাজনীতিবিদ মালয়েশিয়াজুড়ে সফর করেছেন।

উল্লেখ্য, মাহাথির মোহাম্মদের হার্টের পুরোনো সমস্যা রয়েছে। গত বছরের ১৬ ডিসেম্বর হার্টের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। সেই সময় এক সপ্তাহ হাসপাতালে চিকিৎসা নেওয়ার পর তিনি ছাড়া পান। পরে চলতি বছরের জানুয়ারিতে তাকে দুই দফায় হাসপাতালে ভর্তি করা হয়।

২০০৩ সাল পর্যন্ত ২২ বছর মাহাথির মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ছিলেন। ৯২ বছর বয়সে ২০১৮ সালে বিরোধী জোটকে পরাজিত করে তিনি ফের দেশটির প্রধানমন্ত্রী হন। কিন্তু দুই বছরেরও কম সময়ে তার সরকার ভেঙে যায়। মালয়েশিয়ার রাজনীতিতে তিনি প্রভাবশালী ব্যক্তিত্ব।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.