লোকসভা ঝলসাবে তারকাদের ঝলকে

0
155
munmun
লোকসভা নির্বাচনে তারারা
munmun
লোকসভা নির্বাচনে তারারা

ভারতের লোকসভা এবার আলোকিত হয়ে উঠবে এক ডজন তারকার উজ্বল ঝলকে। এর আগে আর কখনোই দেশটির লোকসভায় এত বেশি সংখ্যক তারকা সদস্য হয়ে আসেননি।

শুক্রবার সকালে নির্বাচনের ফলাফল ঘোষণা শুরু হয়। সন্ধ্যা নাগাদ পরিস্কার হয়ে যায়, এবার দ্ল্লিীর মসনদে বসছেন সেই চা- বিক্রেতা  মোদি। এ নির্বাচনে শুধু মোদির ভাগ্যই নয়, নির্ধারিত হয়েছেন বিভিন্ন দলের টিকিটে অংশ নেওয়া একদল একঝাঁক তারকার। ফলাফলে তাদের কেউ হেসেছেন, কেউবা ডুবেছেন হতাশার সাগরে। তবে জয়ী তারকাদের পাল্লাই ভারী।

তারকাদের মধ্যে  ছিলেন অভিনেত্রী কিরন খের, পরেশ রাউয়াল, বিনোদ খান্না, হেমা মালিনী, রাজ বাবর, মুনমুনসেন, বাবুল সুপ্রিয়, বাপ্পি লাহিড়ী, দীপক অধিকারী (দেব), শতাব্দী রায়, অর্পিতা ঘোষ, কণ্ঠশিল্পী ইন্দ্রনীল সেন, ভারত ফুটবল দলের অধিনায়ক বাইচুং ভুটিয়া প্রমুখের। খবর টাইমস অব ইন্ডিয়া ও জিনিউজের ।

নির্বাচন কমিশনের সুত্র অনুযায়ী,  বিজেপির পক্ষে চান্দিগর থেকে লোকসভা নির্বাচনে অংশ নিয়েছিলেন অভিনেত্রী কিরন খের। জয় পেয়েছেন তিনি। বিজেপির মনোনয়নে নির্বাচন করে জয় পেয়েছেন বলিউড অভিনেতা পরেশ রাউয়াল। এদিকে পাটনা থেকে লড়েছিলেন অভিনেতা ও রাজনৈতিক ব্যক্তিত্ব শত্রুঘ্ন সিনহা। তিনিও জয় পেয়েছেন। এছাড়া আসোনসোল লোকসভা কেন্দ্রে বিজেপির টিকেটের নির্বাচন করে জয়ী হয়েছেন গায়ক বাবুল সুপ্রিয়।

পাঞ্জাবের গুরুদাসপুর থেকে বিজেপির টিকেটে জয়ী হয়েছেন অভিনেতা বিনোদ খান্না। বীরভূম থেকে জয়ী হয়েছেন তৃণমূলের শতাব্দী রায়। উত্তর প্রদেশের মথুরা আসন থেকে জয়ী হয়েছেন বিজেপির হয়ে হেমা মালিনী।

এদিকে বারাসাত লোকসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী যাদুকর পি.সি. সরকার এবং শ্রীরামপুর কেন্দ্রে বিজেপি প্রার্থী বাপ্পি লাহিড়ী পরাজিত হয়েছেন। উত্তর প্রদেশের মিরাট আসনে হেরেছেন কংগ্রসের নাগমা, গজিয়াবাদে অভিনেতা রাজ বাব্বর।রাষ্ট্রীয় লোক দলের হয়ে উত্তর প্রদেশের বিজনোর আসনে নির্বাচন করে হেরেছেন জয়াপ্রদা।

কৃষ্ণনগরলোকসভা কেন্দ্রে নির্বাচনে জয় পেয়েছেন তৃণমূল প্রার্থী অভিনেতা তাপস পাল। তৃণমূলের তারকা প্রার্থী মুনমুন সেন বাকুড়া থেকে এবং মেদনিপুর থেকে অভিনেত্রী সন্ধ্যা রায় নির্বাচন করে জয়ী হয়েছেন।

 তৃণমূলের পক্ষে নির্বাচন করে জয়ী হয়েছেন তারকা প্রার্থী দীপক অধিকারী দেব। বীরভূমে জয় পেয়েছেন তৃণমূল প্রার্থী অভিনেত্রী শতাব্দী রায়। বালুরঘাট কেন্দ্রে তৃণমূল প্রার্থীনাট্যকর্মী অর্পিতা ঘোষ বিজয়ী হয়েছেন। বহরমপুরকেন্দ্রের তৃণমূল প্রার্থী সঙ্গীত শিল্পী ইন্দ্রনীল সেন পরাজিত হয়েছেন।দার্জিলিং লোকসভা কেন্দ্রে পরাজিত হয়েছেন তৃণমূল প্রার্থী ও ভারত ফুটবলদলের সাবেক অধিনায়ক বাইচুং ভুটিয়া। এছাড়া হাওড়া কেন্দ্র থেকে বিজেপির পক্ষে পরাজিত হয়েছেন জর্জ বেকার।

উত্তর প্রদেশ থেকে কংগ্রেসের টিকেটে নির্বাচন করে পরাজিত হয়েছেন বলিউড অভিনেতা রাজ বাবর।

এস রহমান/