নির্বাহী পরিচালক পদে পদোন্নতি পেলেন এজাজুল ইসলাম

বাংলাদেশ ব্যাংকের চিফ ইকোনমিস্টস্ ইউনিটের পরিচালক ড. মো. এজাজুল ইসলাম নির্বাহী পরিচালক (গবেষণা) পদে পদোন্নতি পেয়েছেন। বুধবার (০৮ জুন) তাকে পদোন্নতি দেওয়ার এই নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

তিনি ১৯৯২ সালের ২৪ মার্চ তারিখে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক পদে যোগদান করেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে অর্থনীতি বিষয়ে বি.এস.সি. (অনার্স), এম.এস.সি. ডিগ্রি অর্জন করেন। একই বিশ্ববিদ্যালয় থেকে মনিটারি ইকোনমিক্সের উপর ডিগ্রি অর্জন করেন তিনি। সামষ্টিক অর্থনীতির বিষয়ের উপর তার প্রায় ত্রিশের অধিক গবেষণা প্রবন্ধ দেশের ও বিদেশের বিভিন্ন জার্নালে প্রকাশিত হয়েছে।

তিনি বাংলাদেশ ব্যাংকের গবেষণা বিভাগ, পলিসি এনালাইসিস ইউনিট, চিফ ইকোনমিস্টস্ ইউনিটে দক্ষতা ও নিষ্ঠার সাথে পেশাগত দায়িত্ব পালন করেন। তার কাজের দক্ষতা ও নীতি নির্ধারণী গবেষণা কর্মকাণ্ডের জন্য বাংলাদেশ ব্যাংক তাকে ‘বাংলাদেশ ব্যাংক এমপ্লয়িজ রিকগনিশন এ্যাওয়ার্ড- ২০১৩’, একক, স্বর্ণপদক প্রদান করে।

পেশাগত কাজে তিনি ভারত, যুক্তরাজ্য, তুরস্ক, সুইজারল্যান্ড, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, সাউথ কোরিয়া, সিঙ্গাপুর ও পাকিস্তান সফর করেন। তিনি দিনাজপুর সদর উপজেলার পাইকপাড়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান। পারিবারিক জীবনে তিনি এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক। তার সহধর্মিণী মোছা. নূরনাহার বেগম বাংলাদেশ ব্যাংকের গবেষণা বিভাগে ̒পরিচালক’ পদে কর্মরত আছেন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.