রাহুল গান্ধী আটক

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ মিছিল থেকে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে আটক করেছে দেশটির পুলিশ। মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে তাকে আটক করে বাসে তোলা হয়। খবর- এনডিটিভির

এনডিটিভি জানায়, জিএসটি বৃদ্ধিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ নামেন ভারতের জাতীয় কংগ্রেসের সাবেক সভাপতি ও দলটির অন্যতম শীর্ষস্থানীয় নেতা রাহুল গান্ধী। মূল্যবৃদ্ধিসহ বিভিন্ন বিষয়ে ক্ষমতাসীন বিজেপি সরকারের বিরুদ্ধে প্রতিবাদে নেতৃত্ব দিচ্ছিলেন তিনি।

এ সময় বিপুল সংখ্যক পুলিশ কংগ্রেসের এই প্রতিবাদস্থল ঘিরে রাখে। প্রায় ৩০ মিনিট পর রাহুল গান্ধীকে আটক করেন পুলিশ সদস্যরা। আটকের পর তাকে বাসে তুলে নেওয়া হয়।

আটকের আগে রাহুল গান্ধী বলেন, ‘ভারত একটি পুলিশি রাষ্ট্র, (প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি) একজন রাজা।’

এক টুইটবার্তায় রাহুল গান্ধী বলেন, স্বৈরাচারের দিকে তাকান, শান্তিপূর্ণ বিক্ষোভ করতে পারবেন না, মূল্যস্ফীতি ও বেকারত্ব নিয়ে কথাও বলতে পারবেন না। পুলিশ ও এজেন্সিগুলোর অপব্যবহার করে, এমনকি আমাদের গ্রেপ্তার করেও, আপনারা কখনো আমাদের চুপ করাতে পারবেন না। একমাত্র ‘সত্য’ই এই স্বৈরাচারের অবসান ঘটাবে।

এনডিটিভি বলছে, দিল্লির বিক্ষোভ থেকে যখন রাহুল গান্ধীকে আটক করা হয় তখন শহরের আরেক অংশে তার মা এবং কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীকে ন্যাশনাল হেরাল্ড মামলায় দ্বিতীয় দফা জিজ্ঞাসাবাদ করছে ভারতের তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

অর্থসূচক/এইচডি/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.