নাশকতার আশংকায় বাড়তি নিরাপত্তায় চট্টগ্রাম বিমানবন্দর
সোমবার, ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » চট্টগ্রাম ও বন্দর

নাশকতার আশংকায় বাড়তি নিরাপত্তায় চট্টগ্রাম বিমানবন্দর

chitt-port-0120130923145208শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে নাশকতার আশংকায় বাড়তি নিরাপত্তা জোরদার করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার সকালে  বিমান বন্দরের নাশকতা চালাতে পারে এমন  গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিমান বন্দর পুরো এলাকায় বুধবার রাত থেকে পুলিশ, র‌্যাব ও  আনসার বাহিনী মোতায়েন করা হয়। নিরাপত্তার স্বার্থে যাত্রীব্যতীত অন্য কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন বন্দর কর্তৃপক্ষ।

বন্দর সূত্রে জানা যায়,  গেল ১৪ ডিসেম্বর বিমানবন্দরে একটি শক্তিশালী হাতবোমার বিস্ফোরনের পর এমনিতে বাড়তি সতর্ক অবস্থানে ছিল বিমানবন্দর প্রশাসন। বৃহস্পতিবার নাশকতা চালাতে পারে  গোয়েন্দা বিভাগের এমন তথ্যের ভিত্তিতে বুধবার রাত ৯ টা থেকে অতিরিক্ত পুলিশ , র‌্যাব ও আনসার বাহিনী মোতায়েন করা হয়।
নগর পুলিশের অতিরিক্ত উপ- কমিশনার (এডিসি-বন্দর) মোস্তাক আহমেদ জানান, বৃহস্পতিবার ভোরে বন্দরে নাশকতা চালাতে পারে এমন তথ্যের ভিত্তিতে আমরা সতর্ক রয়েছি। বন্দর এলাকার দোকান-পাটসহ সকল স্থানে  তল্লাসীসহ যাত্রী ব্যতিত কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।
বিমানবন্দরের নিরাপত্তার স্বার্থে অতিরিক্ত ১০০ জন পুলিশ ও আনসার বাহিনী ও ৩০ জন র‌্যাব মোতায়েন করা হয়েছে । কড়াকাড়ি নজরদারি চালিয়ে যাওয়ার পাশাপাশি সন্দেহ হলে যে কাউকে তল্লাসী চালানো যাবে বলে জানান তিনি।
উল্লেখ্য, গেল ১৪ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে সাতটার দিকে বন্দরের ভিআইটি গাড়ি পার্কিংয়ের স্থানে একটি শক্তিশালী ককটেল বিস্ফোরণ ঘটে। এ ঘটনায়  ইউনাইটেড এয়ারওয়েজের  সালাউদ্দিন নামে এক  কর্মচারীকে আটক করে। শিবিরের নির্দেশে ককটেল বিস্ফোরণ করেছে বলে স্বীকার করে ।

এই বিভাগের আরো সংবাদ