আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং কনফারেন্স-২০২২ অনুষ্ঠিত

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড (এআইবিএল)-এর এজেন্ট ব্যাংকিং কনফারেন্স-২০২২ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৭ সেপ্টেম্বর) ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও ফরমান আর চৌধুরী প্রধান অতিথি হিসেবে সম্মেলনের উদ্বোধন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব ও স্বাগত বক্তব্য প্রদান করেন এজেন্ট ব্যাংকিং ডিভিশনের প্রধান ও উপব্যবস্থাপনা পরিচালক আবেদ আহাম্মদ খান।

এআইবিএল টাওয়ার সভাকক্ষে আয়োজিত কনফারেন্সে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপব্যবস্থাপনা পরিচালক এস এম জাফর, শাব্বির আহমেদ, মোঃ শফিকুর রহমান, সৈয়দ মাসুদুল বারী, মোঃ মাহ্মুদুর রহমান, মোহাম্মদ নাদিম এবং মোঃ আবদুল্লাহ আল মামুন। এ সময় ব্যাংকের শীর্ষ নির্বাহীগণ, জোনাল হেড এবং ৬৪৩টি আউটলেটের এজেন্ট অপারেশন ম্যানেজারগণ ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে ফরমান আর চৌধুরী বলেন, সমাজের সুবিধাবঞ্চিত ও আর্থিক সেবাপ্রত্যাশী জনসাধারণকে ব্যাংকিং সেবার আওতায় নিয়ে আসতে আমরা ২০১৫ সালে এজেন্ট ব্যাংকিং সেবা চালু করি। আগস্ট-২০২২ পর্যন্ত এজেন্ট আউটলেটে মোট একাউন্ট সংখ্যা দাড়িয়েছে ৬ লক্ষ ৪৭ হাজার ৮৭২, ডিপোজিটের পরিমাণ ৩ হাজার ৪০৭ কোটি টাকা এবং রেমিট্যান্স এসেছে ১ হাজার ১২০ কোটি টাকা। দেশের অর্থনীতিতে প্রবৃদ্ধিতে এজেন্ট ব্যাংকিং সেবা উল্লেখযোগ্য ভূূমিকা রাখবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

আর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.