ভোটগ্রহণ বাতিল করে পুনরায় তফসিল চাইলেন বিএনপি প্রার্থী

পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের উপনির্বাচন বাতিল করে পুনরায় তফসিল ঘোষণার দাবি জানিয়েছেন বিএনপির প্রার্থী হাবিবুর রহমান হাবিব।

আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে ঈশ্বরদী উপজেলার শাহাপুর গ্রামে নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে তিনি এ দাবি জানান।

নব্বইয়ের গণ-অভ্যুত্থানের অগ্রনায়ক হাবিবুর রহমান হাবিব বলেন, ভোট বর্জন করিনি। ভোটই তো হচ্ছে না। বর্জন কিসের। আর যেহেতু ভোটই হচ্ছে না। আমি কেন ভোট দিতে যাবো।

ধানের শীষের এ প্রার্থী পাবনা-৪ আসনে ভোট বাতিল করে নতুন করে তফসিল ঘোষণার দাবি করে বলেন, এই সরকারের অধীনে নিরপেক্ষ ভোট হতে পারে না, তাই ভোট দিতে যাইনি। যে ভোট হচ্ছে, ভোটকেন্দ্রে তো ভোটারই নাই।

তিনি বলেন, আওয়ামী লীগ প্রার্থীর অফিস ভাঙচুর, গুলিবর্ষণের ঘটনায় দেওয়া দুটি মামলায় বিএনপির দেড় শতাধিক নেতাকর্মীকে তারা আসামি করেছেন। ঘটনাটি মিথ্যা। নেতাকর্মীরা না থাকার কারণে অনেক ভোটকেন্দ্রে পোলিং এজেন্ট দিতে না পারায় তিনি দুঃখ প্রকাশ করেন।

পাবনার ঈশ্বরদী ও আটঘরিয়া উপজেলা নিয়ে গঠিত পাবনা-৪ সংসদীয় আসন। চলতি মেয়াদসহ গত ৫টি মেয়াদে শামসুর রহমান শরীফ ডিলু এমপি নির্বাচিত হয়েছিলেন। গত ২ এপ্রিল তিনি মারা যাওয়ায় এই আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এ উপনির্বাচনে মুক্তিযোদ্ধা ও ঈশ্বরদী উপজেলার তিনবারের নির্বাচিত উপজেলা চেয়ারম্যান নুরুজ্জামান বিশ্বাস (নৌকা), বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব (ধানের শীষ) এবং জাতীয় পার্টির রেজাউল করিম (লাঙল) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অর্থসূচক/কেএসআর