শনিবার, অক্টোবর ৩১, ২০২০
Home App Home Page রোহিতের ঝড়ের পর বোলারদের দাপটে জিতল মুম্বাই

রোহিতের ঝড়ের পর বোলারদের দাপটে জিতল মুম্বাই

রোহিতের ঝড়ের পর বোলারদের দাপটে জিতল মুম্বাই

রোহিত শর্মার ঝড়ো ব্যাটিংয়ের পর বোলারদের দাপুটে পারফম্যান্সে কলকাতা নাইট রাইডার্সকে ৪৯ রানের ব্যবধানে হারিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। নিজেদের প্রথম ম্যাচে তারা চেন্নাই সুপার কিংসের কাছে ৫ উইকেটে হেরেছিল। এই ম্যাচে মুম্বাইয়ের দেওয়া ১৯৬ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো হয়নি কলকাতার। তারা দলীয় ২৫ রানের মধ্যে দুই ওপেনার সুনীল নারিন (৯) এবং শুভমন গিলের (৭) উইকেট হারায়।

এরপর তৃতীয় উইকেটে অধিনায়ক দীনেশ কার্তিককে নিয়ে ৪৬ রানের জুটি গড়েন নীতিশ রানা। দুজনই অবশ্য বড় স্কোর গড়তে পারেননি। কার্তিক ৩০ এবং রানা ২৪ রান করে ফিরে যান। দলের বিপদে হাল ধরতে ব্যর্থ হয়েছেন ইয়ন মরগান (১৬) এবং আন্দ্রে রাসেলও (১১)। শেষ দিকে ব্যাট হাতে ঝড় তোলেন প্যাট কামিন্স। তিনি ১২ বলে ৪টি ছক্কা আর ১ চারে করেন ৩৩ রান। এরপর আর কেউ দাঁড়াতে না পারলে কলকাতার ইনিংস থামে রানে ৯ উইকেটে ১৪৬ রানে। মুম্বাইয়ের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন ট্রেন্ট বোল্ট, জেমস প্যাটিনসন, রাহুল চাহার এবং জসপ্রিত বুমরাহ। ১টি উইকেট পেয়েছেন কাইরন পোলার্ড।

এর আগে টসে জিতে মুম্বাইকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান নাইট রাইডার্স অধিনায়ক কার্তিক। ব্যাটিংয়ে নেমে ব্যাট হাতস শুরু থেকেই ঝড় তোলেন মুম্বাই দলপতি রোহিত শর্মা। যদিও শুরুতেই ওপেনার কুইন্টন ডি কককে (১) হারায় মুম্বাই। এই ওপেনারকে ফিরিয়ে নাইট রাইডার্স শিবিরে স্বস্তির সুবাস ছড়িয়ে দেন শিবাম মভি।

দ্বিতীয় উইকেট সূর্য কুমার যাদবকে নিয়ে রোহিত যোগ করেন ৯০ রান।মূলত এই জুটির উপর ভর করেই মুম্বাইয়ের ইনিংস থামে ১৯৫ রানে। রোহিত ৬টি ছক্কা আর ৩ চারে ৫৪ বলে ৮০ রানের ঝড়ো ইনিংস খেলে আউট হন। যাদবের ব্যাট থেকে আসে ২৮ বলে ৪৭ রান। কলকাতার হয়ে মভি নেন ২ টি উইকেট। একটি করে উইকেট নিয়েছেন নারিন এবং রাসেল।

 

অর্থসূচক/এএইচআর