অনুশীলনে ক্যামেরা ভাঙলেন রাসেল

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের কথা যখন আসে, তখন আন্দ্রে রাসেলের জুড়ি মেলা ভার হয়ে দাঁড়ায়। টি-টোয়েন্টি ক্রিকেটে তার আগ্রাসী ব্যাটিং সর্বনাশের কারণ হয়ে দাঁড়ায় প্রতিপক্ষের জন্য। তার মারকুটে ব্যাটিংয়ের জন্য তার সম্পর্কে একটা কথা প্রচলিত রয়েছে। সেটি হল, ‘রাসেলের টাইমিং মিস হলেও সেটি ছক্কা হয়।’

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) একটু বেশি আগ্রাসী ভূমিকায় দেখা যায় ক্যারিবীয় এই তারকা খেলোয়াড়কে। দুর্দান্ত স্ট্রাইক রেটে দৃষ্টিনন্দন ব্যাটিং পরিদর্শন করে মাতিয়ে রাখেন দর্শকদের। কলকাতা নাইট রাইডার্সের হয়ে ব্যাট হাতে তিনি যখন দাঁড়ান তখন প্রতিপক্ষের বোলার তাকে কিছুটা হলেও সমীহ করে বোলিং করে থাকেন। সেই দৃষ্টিনন্দন ব্যাটিংয়ের জন্য প্রস্তুতিকালে সংযুক্ত আরব আমিরাতে বিপত্তি বাধিয়ে বসলেন এই হার্ড হিটার ব্যাটসম্যান। অনুশীলনকালে ভেঙ্গে দিলেন অনুশীলনের ভিডিও ধারণ করতে ব্যবহৃত ক্যামেরার গ্লাস।

সম্প্রতি এমনই একটি ভিডিও নিজেদের টুইটারে প্রকাশ করেছে কলকাতা নাইট রাইডার্স। সেখানে দেখা গেছে, অনুশীলনের সময় বল ঠেকাতে গিয়ে ক্যামেরার গ্লাস ভেঙ্গে ফেলেন এই ব্যাটসম্যান। এর আগে ছক্কা মেরে নিজের গাড়ির গ্লাস ভেঙ্গেছিলেন আইরিশ অলরাউন্ডার কেভিন ও’ব্রায়েন। সেই রেশ কাটতে না কাটতেই ভিডিও প্রকাশিত হল রাসেলের ক্যামেরা ভাঙ্গার।

আইপিএলের গেল বছরের আসরে ১৪ ম্যাচে ৫৬.৬৬ গড়ে ৫১০ রান করেছিলেন এই মারকুতে ব্যাটসম্যান। যেখানে তার স্ট্রাইক রেট ছিল ২০০ এর উপরে।

অর্থসূচক/এএইচআর