মায়ের সঙ্গে সখ্য গড়ে তিন মাসের শিশুকে অপহরণ!

ফেনী সদর উপজেলার মো. শাহজান ও ছাগলনাইয়ার নিজাম উদ্দিন দুজনই প্রবাসী। প্রবাসে বন্ধুত্বের সূত্র ধরে দেশে থাকা তাদের স্ত্রীদের মধ্যেও সখ্য গড়ে ওঠে। গত ১৮ সেপ্টেম্বর শাহাজানের স্ত্রী রোকসানা আক্তার বিথী ছাগলনাইয়া কলেজ রোড়ে নিজাম উদ্দিনের বাসায় বেড়াতে যান। রোববার সকালে নিজামের তিন মাস বয়সী ছেলে জোনাইদকে অপহরণ করে পালিয়ে যান তিনি।

সোমবার (২১ সেপ্টেম্বর) শিশু জোনাইদ হোসেনকে উদ্ধার করেছে পুলিশ। তাকে অপহরণের অভিযোগে রোকসানা আক্তার বিথীকে আটক করা হয়েছে। ওইদিনই শিশুটিকে আদালতের মাধ্যমে তার মায়ের কাছে হস্তান্তর করা হয়েছে।

আজ মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মাইনুল ইসলাম গণমাধ্যমকে এসব তথ্য জানান।

এএসপি মাইনুল জানান, অপহরণের ঘটনার পর থেকে ডিবি পুলিশ অভিযানে নামে। সোমবার দুপুর ১২টার দিকে ফেনীর সোনাগাজী উপজেলার প্রত্যন্ত গ্রাম থেকে প্রবাসী শাহাজানের স্ত্রী বিথীর কাছ থেকে অপহৃত শিশুটিকে পুলিশ উদ্ধার করতে সক্ষম হয়।

এ বিষয়ে ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেজবাহ উদ্দিন আহম্মদ জানান, শিশুটিকে অপহরণের ঘটনায় জড়িত আরও দুজনকে আটকের চেষ্টা চলছে। অপহরণের কারণ হিসেবে মুক্তিপণ আদায় ও শিশুটিকে বিক্রির উদ্দেশ্যসহ বিভিন্ন বিষয়কে সামনে রেখে পুলিশ তদন্ত করছে বলেও জানান ওসি।

অর্থসূচক/কেএসআর