পাকিস্তানের অপপ্রচারের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান
রবিবার, ২০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

পাকিস্তানের অপপ্রচারের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান

Pakistan-parliament৭১ সালের শত্রু পাকিস্তানিদের অপপ্রচারের বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য দেশবাসীকে এক হওয়ার আহ্বান জানিয়েছেন কর্মজীবী নারী সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি শিরিন আকতার।
বৃহস্পতিবার সাড়ে ১১টার জাতীয় প্রেসক্লাবের সামনে কর্মজীবী নারী সংগঠনের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে কাদের মোল্লার ফাঁসি কার্যকরের পর পাকিস্তানের অবস্থান ও তাদের অপপ্রচারের প্রতিবাদে তিনি এ আহ্বান জানান।
এ সময় প্রধান অতিথির বক্তব্যে শিরিন আক্তার বলেন, আমরা দীর্ঘদিন ধরে বলে আসছি পাকিস্তানি রাজনীতি ধারায় আমাদের দেশে গুটি কয়েক ব্যক্তি রাজনীতি করে আসছে। তারই প্রমাণ মিললো যুদ্ধাপরাধী কাদের মোল্লার ফাঁসির রায় ঘোষণার পর পাকিস্তানের অবস্থানের মধ্য দিয়ে।
মানববন্ধনে বক্তারা বলেন, দলমত নির্বিশেষে দেশের সকল মানুষকে সজাগ, সচেতন  ও ঐক্যবদ্ধ হয়ে পাকিস্তানের এই অনধিকার হস্তক্ষেপের বিরুদ্ধে অবস্থান নিতে হবে।
বাংলাদেশের অভ্যান্তরীণ বিষয়ে কোনো হস্তক্ষেপ আমরা সহ্য করবো না উল্লেখ করে তিনি বলেন, কাদের মোল্লা পাকিস্তানের আদর্শে বিশ্বাসী বলেই তাকে জীবন দিতে হয়েছে।
বক্তারা আরও বলেন, আমাদের স্বাধীনতার বিপক্ষে যারা কথা বলে তাদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। এ ক্ষেত্রে বিএনপিকেও তাদের অবস্থান পরিষ্কার করতে হবে। মুস্টিমেয় কয়েকজন পাকিস্তান পক্ষের রাজাকারদের জন্য আমরা কখনও পিছ পা হবো না।
বক্তারা মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সবাইকে এক হয়ে পাকিস্তানিদের অপপ্রচার প্রতিরোধ করার আহ্বান জানান।
এ সময় তারা সরকারের কাছে তিনটি দাবি তুলে ধরেন। তা হলো পাকিস্তানের এ অবস্থানের জন্য ক্ষমা চাইতে আন্তর্জাতিক ভাবে চাপ প্রয়োগ, পাকিস্তানের দালালদের সঙ্গে সকল প্রকার রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সম্পর্ক ছিন্ন এবং যুদ্ধপরাধীদের বিচারের রায় দ্রুত কার্যকর করা হোক।
মানববন্ধনে আরও বক্তব্য দেন কর্মজীবী নারী সংগঠনের নির্বাহী পরিচালক রোকেয়া রফিক বেবী, কোর্ডিনেটর রাহেলা রাব্বানী, পেশাজেবী নারী সমাজের সভাপতি মাহফুজা খানম প্রমুখ।

জেইউ/এআর

এই বিভাগের আরো সংবাদ