২৭ সেপ্টেম্বর শ্রীলঙ্কার বিমানে উঠছে না বাংলাদেশ

0
19

বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর নিয়ে কম জল ঘোলা হয়নি। এখন পর্যন্ত আসন্ন সফর নিয়ে আসেনি কোনো চূড়ান্ত সিদ্ধান্ত। সিরিজ নিয়ে শঙ্কা না কাটলেও মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে অনুশীলন চালিয়ে যাচ্ছেন তামিম ইকবাল-মুশফিকুর রহিমরা।

২০ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে ক্রিকেটারদের দলগত অনুশীলন। বিসিবির জৈব সুরক্ষিত পরিবেশেই নিজেদের ঝালিয়ে নিচ্ছেন প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়া ক্রিকেটাররা। ২৭ জনের ১৬জন শের-ই-বাংলার মূল মাঠে অনুশীলন করছেন। বাকি ১১জন আছেন আইসোলেশনে। তাঁরা অবশ্য মিরপুরের একাডেমি মাঠে ব্যক্তিগতভাবে অনুশীলন চালিয়ে যাচ্ছেন।

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন ৩ ম্যাচের সিরিজটি নিশ্চিত হলেই ২৭ সেপ্টেম্বর শ্রীলঙ্কার বিমান ধরার কথা ছিল বাংলাদেশ দলের। তবে বিসিবির একটি সূত্র জানিয়েছে, পূর্ব নির্ধারিত সূচিতে লঙ্কাদ্বীপের বিমান ধরছেন না তামিম-মুশফিকরা। সিরিজ নিয়ে এখনও চূড়ান্ত কোনো সিদ্ধান্ত আসেনি। তবে সব ঠিক থাকলে আগামী ২ অক্টোবর শ্রীলঙ্কার বিমান ধরতে পারে জাতীয় দল। সেখানে গিয়ে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে কিনা, তা নিয়ে নিশ্চিত কিছু জানা যায়নি।

আসন্ন সিরিজ নিয়ে কোনো সিদ্ধান্ত না এলেও নিয়মিত অনুশীলন করে যাবেন ক্রিকেটাররা। ২২, ২৩ এবং ২৪ সেপ্টেম্বর বেলা ২টা থেকে অনুশীলন করবেন ক্রিকেটাররা। ২৫ সেপ্টেম্বর বিরতি দেওয়া হয়েছে ক্রিকেটারদের। যদিও এদিন চতুর্থবারের মতো ক্রিকেটারদের করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করা হবে।

সূচি অনুযায়ী ২৬ সেপ্টেম্বর শেষবারের মতো অনুশীলন করার কথা রয়েছে ক্রিকেটারদের। তবে শ্রীলঙ্কার বিমান ধরার দিনক্ষণ পেছালে সেক্ষেত্রে বাড়তে পারে অনুশীলনের সময়সীমাও।

 

অর্থসূচক/এএইচআর