শ্রীলঙ্কা সফরের আগে ছুটি চেয়েছিলেন মিরাজ

শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে রবিবার (২০ সেপ্টেম্বর) থেকে শুরু হয়েছে ক্রিকেটারদের স্কিল ক্যাম্প। সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকার জন্য এই ক্যাম্প থেকে ছুটি নিতে চেয়েছিলেন স্পিনার মেহেদি হাসান মিরাজ। তবে সফরটির গুরুত্ব অনুধাবন করে মিরাজকে ছুটি দিতে চায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পরবর্তীতে নিজের সিদ্ধান্ত থেকে সরে আসেন ২২ বছর বয়সী এই ক্রিকেটার।

এমনটাই জানিয়েছেন নির্বাচক প্যানেলের একজন সদস্য। নাম প্রকাশে অনিচ্ছুক সেই কর্মকর্তা বলেছেন, মেহেদি হাসান প্রথমে ছুটি নিতে চেয়েছিল যেহেতু তার স্ত্রী সন্তান সম্ভবা। তবে এরপরে শ্রীলঙ্কা সফরের কথা ভেবে সে সিদ্ধান্ত বাতিল করা হয়। কারণ সে শ্রীলঙ্কাতে যাওয়ার আশা করছে।’

তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে চলতি মাসেই শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের। কিন্তু শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) তথা দেশটির সরকার সফরের আগে বেশ কিছু শর্ত জুড়ে দেয়ায় শঙ্কার মুখে পড়ে সিরিজটি। তবে বিসিবি আশা করছে দুই এক দিনের মধ্যেই এসএলসির কাছ থেকে ইতিবাচক সাড়া পাবে তারা।

অবশ্য শ্রীলঙ্কা সফর হচ্ছে ধরে নিয়েই মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে অনুশীলন শুরু করেছেন মুমিনুল হকরা। করোনাভাইরাস সংক্রমণের শঙ্কা থাকায় ক্রিকেটারদের জন্য জৈব সুরক্ষিত পরিবেশ তৈরির সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। এরই মধ্যে প্রস্তুতি ক্যাম্পের জন্য ২৭ সদস্যের একটি স্কোয়াডও ঘোষণা করেছে তারা। যেখানে মেহেদি হাসান ছাড়াও রয়েছেন করোনা থেকে সদ্য সুস্থ হওয়া ওপেনার সাইফ হাসান।

স্কোয়াড: মুমিনুল হক, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাদমান ইসলাম, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, তাইজুল ইসলাম, মোহাম্মদ আল-আমিন হোসেন, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, ইমরুল কায়েস, তাসকিন আহমেদ, কাজী নুরুল হাসান সোহান, শফিউল ইসলাম, ইয়াসির আলি চৌধুরী, নাঈম হাসান, আবু জায়েদ রাহি, এবাদত হোসেন, সৈয়দ খালেদ আহমেদ, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকত, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন ও সাইফ হাসান।

অর্থসূচক/এএইচআর