সুপার ওভারে মাত্র ২ রান: পাঞ্জাবকে হারাল দিল্লি

0
45

সুপার ওভারে কিংস ইলেভেন পাঞ্জাবকে হারিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) শুভ সূচনা করেছে দিল্লি ক্যাপিটেলস। দিল্লির করা ১৫৭ রানের জবাবে খেলতে নেমে মায়াঙ্ক আগারওয়ালের লড়াকু ইনিংসে জয়ের অনেক কাছে গিয়েও জয় পাওয়া হয়নি পাঞ্জাবের।

রাবাদার করা সুপার ওভারের প্রথম বলেই দুই রান নেন লোকেশ রাহুল। পরের দুই বলে রাহুল এবং নিকোলাস পুরান ফিরলে দিল্লির সামনে ৬ বলে ৩ রানের লক্ষ্য দাঁড়ায়। এরপর মোহাম্মদ শামির এক ওয়াইড আর পান্তের ২ রানে জয় নিশ্চিত করে দিল্লি।

এর আগে, মাঝারি লক্ষ্যে খেলতে নেমে ভালোই শুরু করেছিলেন লোকেশ রাহুল এবং মায়াঙ্ক আগারওয়াল। এই দুজনে যোগ করেন ৩০ রান। রাহুল ১৯ বলে ২১ রান করে মোহিত শর্মার বলে বোল্ড হন। এরপর একই ওভারে করুন নায়ার (১) এবং নিকোলাস পুরানকে ফেরান রবিচন্দ্রন অশ্বিন।

ইনিংসের ষষ্ঠ ওভারে কাগিসো রাবাদার বলে গ্লেন ম্যাক্সওয়েল (১) ফিরলে ব্যাটিং বিপর্যয়ে পড়ে দিল্লি। বেশিক্ষণ টিকতে পারেননি সরফরাজ খানও। তিনি ১২ বলে ১২ রান করে ফিরে যান অক্ষর প্যাটেলের বলে। ষষ্ঠ উইকেটে কৃষ্ণাপ্পা গৌতমকে সঙ্গে নিয়ে ৪৬ রানের জুটি গড়েন একপ্রান্ত আগলে রাখা মায়াঙ্ক। কৃষ্ণাপ্পা ২০ রান করে রাবাদার শিকার হন। এরপর ক্রিস জর্ডানকে সঙ্গে নিয়ে পাঞ্জাবকে জয়ের অনেক কাছে নিয়ে যান মায়াঙ্ক। ৭টি চার আর ৪ ছক্কায় তার ব্যাট থেকে আসে ৬০ বলে ৮৯ রান। জর্ডান ইনিংসের শেষ বলে ৫ রান করে ফিরলে সুপার ওভারে গড়ায় ম্যাচটি।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে গিয়েছিল দিল্লি। ১৩ রানের মধ্যেই তারা তিন উইকেট হারিয়ে ফেলে। পাঞ্জাবের পেসার মোহাম্মদ শামির আগুনে বোলিংয়ের সামনে অসহায় হয়ে পড়েছিলেন দিল্লির ব্যাটসম্যানরা। ওপেনার শিখর ধাওয়ান কোনো রান না করেই রান আউট হয়ে শুরুতেই ফিরে যান। এরপর পৃথ্বি শ ৫ রানে আউট হন। ক্যারিবীয় ব্যাটসম্যান শিমরন হেটমায়ার তিন নম্বরে নেমে ব্যর্থ হয়েছেন তিনি ফেরেন মাত্র ৭ রান করে।

দ্রুত তিন উইকেট হারিয়ে ফেলার পর অধিনায়ক শ্রেয়াশ আইয়ার এবং ঋষভ পান্তের ব্যাটে ঘুরে দাঁড়ায় দিল্লি। এই দুজনে ৭৩ রানের জুটি গড়ে দিল্লিকে লড়াইয়ের পুঁজি এনে দেয়ার চেষ্টা করেন। ৩২ বল খেলে আইয়ার করেন ৩৯ রান। ২৯ বল খেলে ৩১ রান করেন রিশাভ পান্ত। এই দুজনের বিদায়ের পর আবারও বিপদে পড়ে দিল্লি। শেষদিকে মার্কাস স্টোইনিসের ঝড়ো ব্যাটিংয়ে লড়াইয়ের পুঁজি দাঁড় করায় দিল্লি। মাতে ২১ বলে ৫৩ রান রানের আগুনে ইনিংস খেলে রান আউট হন স্টইনিস।

পাঞ্জাবের হয়ে একাই ৩ উইকেট দখল করেন মোহাম্মদ শামি। শেলডন কটরেল নেন ২ উইকেট। রবি বিষ্ণইয়ের ঝুলিতে যায় ১ উইকেট।

অর্থসূচক/এএইচআর