বিস্তৃত হচ্ছে এমিরেটসের আফ্রিকান নেটওয়ার্ক

0
30

এঙ্গোলার লুয়ান্ডায় আগামী ১ অক্টোবর থেকে পুনরায় শুরু হচ্ছে এমিরেটস ফ্লাইট। এর ফলে আফ্রিকা মহাদেশে এয়ারলাইনটির মোট গন্তব্যের সংখ্যা দাঁড়াবে ১৫টি। কোভিড-১৯ মহামারিকালে স্বাস্থ্য ও নিরাপত্তাকে অগ্রাধিকার প্রদান করে ক্রমবর্ধমান যাত্রী চাহিদা মেটাতে এমিরেটস পর্যায়ক্রমে তার নেটওয়ার্ক পুনরূদ্ধারের কাজ করে যাচ্ছে।

প্রাথমিকভাবে লুয়ান্ডায় প্রতি বৃহস্পতিবার একটি করে যাত্রীবাহী ফ্লাইট পরিচালিত হবে। emirates.com, এমিরেটস অ্যাপ, এমিরেটস সেলস্ অফিস, ট্রাভেল এজেন্ট এবং অনলাইন ট্রাভেল এজেন্টদের মাধ্যমে টিকিট ক্রয় করা যাবে।

উল্লেখ্য, এমিরেটস বর্তমানে ঢাকা থেকে সপ্তাহে ৭টি ফ্লাইট পরিচালনা করছে এবং ভায়া দুবাই বিশ্বের ৮০টির অধিক গন্তব্যে ভ্রমণের জন্য সুবিধাজনক সংযোগ প্রদান করছে।

দুবাই উন্মুক্ত হবার ফলে আগ্রহীরা ব্যাবসায়িক, পর্যটন বা অন্যান্য প্রয়োজনে এখন শহরটিতে ভ্রমণ করতে পারেন। দুবাই আগমনকারী বা দুবাইয়ে ট্রানজিটকারী সকল যাত্রীর জন্য কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট বাধ্যতামূলক করা হয়েছে। বিশ্বের অন্যতম প্রথম নগর হিসেবে দুবাই ওয়ার্ল্ড ট্রাভেল এন্ড ট্যুরিজম কাউন্সিল কর্তৃক ‘সেফ ট্রাভেলস’ স্বীকৃতি লাভ করেছে। বাংলাদেশে এমিরেটস যাত্রীরা এয়ারলাইনটির ঢাকাস্থ অফিস কাউন্টার থেকে দুবাই ভিসা নিতে পারবেন।

আকাশ ভ্রমণে যাত্রীদের আস্থা ফিরিয়ে আনতে এমিরেটস বেশ কয়েকটি উল্লেখযোগ্য পদক্ষেপ গ্রহণ করেছে। ভ্রমণের সকল ধাপে বায়ো-সেফটি ব্যবস্থা, কোভিড-১৯ সংক্রমিতদের বিনামূল্যে বিমা কভারেজ এবং উদার বুকিং নীতি এর মধ্যে অন্তর্ভূক্ত। আগামী ৩১ অক্টোবর পর্যন্ত এমিরেটসে ভ্রমণকারী কোন যাত্রীর কোভিড-১৯ শনাক্ত হলে এয়ারলাইনের পক্ষ থেকে চিকিৎসার ব্যয় বহন করা হবে।

অর্থসূচক/কেএসআর