এশিয়া ইন্স্যুরেন্সের এজিএম, লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে আলিকাভুক্ত বিমা খাতের কোম্পানি এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেডের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আজ রোববার (২০ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হয়েছে।

সভায় কোম্পানির পরিচালনা পর্ষদ ঘোষিত ১০ শতাংশ ক্যাশ লভ্যাংশ অনুমোদন করেছেন এর শেয়ারহোল্ডাররা। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে আয়োজিত এজিএমে সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান ইউসুফ আব্দুল্লাহ হারুন। এতে কোম্পানির ভাইস চেয়ারম্যান মাহবুবুল আলম, পরিচালক আবুল বশর চৌধুরী, তারিক সুজাত, মোহাম্মদ আলী খোকন, কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. ইমাম শাহীন, কোম্পানি সচিব মো. আতিক উল্যাহ্ মজুমদার, চিফ ফাইন্যান্সিয়াল অফিসার মো. রফিকুল ইসলামসহ বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার অংশ নেন।

এজিএমে ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও বিভিন্ন এজেন্ডা সর্বসম্মতিক্রে অনুমোদিত হয়।

সমাপ্ত অর্থ বছরে কোম্পানির গ্রস প্রিমিয়াম আয় হয়েছে ৬৩ কোটি ১৯ লাখ ৩ হাজার ২১১ টাকা। কর পূর্ব নিট মুনাফা করেছে ১০ কোটি ৫২ লাখ ৩৫ হাজার ৩৩৯ টাকা। আর ২০১৯ অর্থবছরে কোম্পানির মোট সম্পদের মূল্য দাঁড়িয়েছে ১৭৬ কোটি ৯২ লাখ ৬ হাজার ৭০২ টাকা।

কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৬০ পয়সা ও শেয়ার প্রতি নিট সম্পদ মূল্যের পরিমান ৯১ কোটি ৮০ লাখ ৪৩ হাজার ৬১৯ টাকা।

অনুষ্ঠিত এই বার্ষিক সাধারণ সভায় উদ্যোক্তা শেয়ারহোল্ডার পরিচালকদের মধ্যে ইউসুফ আবদুল্লাহ্ হারুন এফসিএ, মিসেস খালেদা বেগম ও মিসেস ফারজানা আফরোজ পরিচালক পদে পুনঃনির্বাচিত হয়েছেন। শেয়ারহোল্ডারদের মধ্যে বে-লিজিং এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের প্রতিনিধিত্বকারী পরিচালক তারিক সুজাত, সাউথইস্ট ব্যাংক লিমিটেডের প্রতিনিধিত্বকারী পরিচালক এম. কামাল হোসেন এবং ম্যাকসন্স গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ আলী খোকন কোম্পানির পরিচালক হিসেবে নির্বাচিত হয়েছেন।

অর্থসূচক/এমআই/কেএসআর