মাদক সেবন নিয়ে মুখ খুললেন অভিনেত্রী রাকুল  

ভারতীয় অভিনেত্রী রাকুল প্রীতি সিং। দক্ষিণের পাশাপাশি বলিউড সিনেমাতেও অভিনয় করেন তিনি। সম্প্রতি মাদক কাণ্ডে এই অভিনেত্রীর নাম জড়ায়।

এ প্রসঙ্গে রাকুল প্রীত সিং বলেন, মুম্বাইয়ে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) জিজ্ঞাসাবাদে রিয়া চক্রবর্তী মাদক কাণ্ডে সারা আলী খান, ডিজাইনার সিমন কামবাট্টা ও অন্যদের সঙ্গে আমার নাম প্রকাশ করেছেন— খবরটি শুনে আমি আশ্চর্য হয়েছি। আমি খুবই স্বাস্থ্য সচেতন। সিনেমার প্রয়োজনে শুটিংয়ে ছাড়া কখনো ধূমপানও করি না।

এর আগে ভারতীয় মিডিয়ায় খবর প্রকাশিত হয়, ভারতের নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) কাছে মাদক সেবন করেন এমন তারকাদের নাম প্রকাশ করেছেন রিয়া। এই অভিনেত্রীর দেওয়া তথ্য অনুসারে নাকি তদন্তের জন্য একটি তালিকাও তৈরি করেছে এনসিবি। এ বিষয়ে খুব শিগগির জিজ্ঞাসাবাদ করা হবে। যদিও পরবর্তী সময়ে এই গুঞ্জন উড়িয়ে দেন নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর সহকারী পরিচালক কেপিএস মালহোত্রা।

এদিকে মাদক কাণ্ডে তাকে নিয়ে খবর প্রকাশ না করতে দিল্লি উচ্চ আদালতের দ্বারস্থ হন রাকুল। তাকে নিয়ে মানহানি ও অবমাননাকর খবর প্রকাশের ক্ষেত্রে অন্তরবর্তীকালীন নিষেধাজ্ঞা দেওয়ার জন্য আদালতের কাছে আর্জি জানান এই অভিনেত্রী। তিনি দাবি করেন, মিডিয়া ট্রায়ালের কারণে তার আর্টিকেল ২১ ধারা অধিকার লঙ্ঘন হয়েছে।

পরবর্তী সময়ে আদালত ভারতের তথ্য ও প্রচার বিভাগ, প্রসার ভারতী, নিউজ ব্রডকাস্টার অ্যাসোসিয়েশন (এনবিএ), প্রেস কাউন্সিল অব ইন্ডিয়া (পিসিআই) বরাবর একটি নোটিশ জারি করেছেন। নোটিশে রাকুলের বিষয়ে কোনো খবর প্রকাশের আগে মিডিয়াগুলোকে প্রোগ্রাম কোড ও নীতিমালা মেনে চলতে বলা হয়।

অর্থসূচক/এএ/এমএস