ট্রাকচাপায় ছাগল মারা যাওয়ায় চালককে পিটিয়ে হত্যা

সড়ক দুর্ঘটনায় দুটি ছাগল মৃত্যুর জেরে রাজশাহীর পুঠিয়া উপজেলায় গণপিটুনিতে আবু তালেব (৩৩) নামের এক ট্রাকচালকের মৃত্যু হয়েছে।

আজ শনিবার (১৯ সেপ্টেম্বর) ভোর ৪টার দিকে পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এর আগে শুক্রবার রাত সোয়া ৮টার দিকে আবু তালেব নামের ওই ট্রাকচালককে পিটিয়ে গুরুতর আহত করেন ছাগল মালিক ও তার লোকেরা।

আবু তালেবের বাড়ি পুঠিয়ার ঝলমলিয়া এলাকায়। তার মৃত্যুর ঘটনায় পুলিশ পাঁচজনকে আটক করেছে।

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম জানান, শুক্রবার রাত ৮টার দিকে রাজশাহীর বাগমারা উপজেলার ভবানীগঞ্জ এলাকায় আবু তালেবের ট্রাকের নিচে পড়ে দুটি ছাগল। এ সময় ট্রাকটি পালিয়ে যায়। পরে ছাগল দুটিকে জবাই করা হয়। ছাগলের মালিক গোলাম মোস্তফা তাহেরপুর এলাকায় তার আত্মীয়-স্বজনকে ফোন করেন ট্রাকটি আটকানোর জন্য।

তিনি বলেন, ট্রাকটি তাহেরপুর পৌঁছালে সেটি থামানোর চেষ্টা করা হয়। কিন্তু ট্রাকচালক পালিয়ে যান। এরপর ১০-১২টি মোটরসাইকেল নিয়ে ধাওয়া করে পুঠিয়ার বাসুপাড়া এলাকায় ট্রাকটিকে আটকানো হয়। এরপর শুরু হয় গণপিটুনি। এ সময় হেলপার পালাতে পারলেও চালক পারেননি। তখন তাকে পিটিয়ে গুরুতর আহত করা হয়। খবর পেয়ে স্থানীয়দের সহায়তায় পুলিশ আহত ট্রাকচালককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ট্রাকচালক আবু তালেবের মৃত্যু হয়।

এ ঘটনায় পাঁচজনকে আটক করা হয়েছে। ছাগলের মালিক গোলাম মোস্তফা পলাতক রয়েছেন। তাকেও আটকের চেষ্টা চলছে। এ ঘটনায় হত্যা মামলা করা হবে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

অর্থসূচক/কেএসআর